ব্রেকিং

x

আখাউড়া খড়মপুর মাজারে অস্বাস্থ্যকর খাবার পরিবেশন হচ্ছে।

শনিবার, ১১ আগস্ট ২০১৮ | ৮:১০ অপরাহ্ণ | 2742 বার

আখাউড়া খড়মপুর মাজারে অস্বাস্থ্যকর খাবার পরিবেশন হচ্ছে।
মশা মাছি বসে আছে কাচা মাংশে, গরুর কাচা ভূড়ি । নিচে: খোলা জায়গায় খাবার ও শরীরের ঘাম আর খাবার তৈরীর আঠা এক সাথে খোলা জায়গায়

গতকাল মঙ্গলবার থেকে আখাউড়া খড়মপুর শাহপীর কল্লাহ বাবার মাজারে সপ্তাহ ব্যাপী বার্ষিক ওরশ শুরু হয়েছে। ওরশ উপলক্ষ্যে লাখো মানুষের সমাগম ঘটেছে এখানে।


এদিকে ওরশ কেন্দ্র করে মাজার এলাকায় গড়ে উঠেছে শতাধিক খাবারের দোকান। এই সব দোকানে লাখো ভক্ত আশেকানদের সকাল-দুপুর-রাতে ‘অস্বাস্থ্যকর খাবার দেয়া হচ্ছে।


সরেজমিন খোজ নেয়ার সময় দেখাগেছে, ওরশ উপলক্ষ্যে খড়মপুর মাজার এলাকায় যেসব খাবারের দোকান গড়ে উঠেছে তাতে সারাদিন খায় ভক্ত আশেকানরা। এই সময়ে এসব দোকান ছাড়া অন্য কোথাও খাওয়ার সুযোগ থাকে না। এই সুযোগে দোকান মালিকরা অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে নিম্নমানের খাবার পরিবেশন করছে। খাবারগুলো খোলা জায়গায় রাখার কারণে মশা-মাছি বসছে। দোকানের সব খাবার খোলা জায়গায় খাবার রাখা হয়েছে। ধূলাবালি এসে খাবারের উপর পড়ছে। দোকানগুলোর উপরে কাগজের ছাউনি থাকার কারণে খাবারে ধূলাবালি ও গাছের পাতাও পড়ে। শুধু তাই নয় খাবার তৈরীও হচ্ছে মশা মাছি আর ময়লা আবর্জনার মধ্যে। মাজারের পুর্বদিকে গিয়ে দেখাগেছে, রান্নার জন্য যে মাংশ নেয়া হয়েছে তাতে মশা মাছি বসে আছে, পাশেই ময়লার স্তুপ। রান্নার পরিবেশ ভেজা, স্যাঁতস্যাঁতে। খাবার পরিবেশনের সরঞ্জামও পরিষ্কার নয়। যেখানে সেখানে সবজির উচ্ছিষ্ট, আর্বজনা পড়ে আছে। এক জায়গায় গিয়ে দেখাগেছে গরুর কাচা ভূড়ি পরিস্কার করে দোকানেই ময়লা রাখা হচ্ছে এতে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে সবজায়গায়।

এ ব্যাপারে একজন চিকিৎসক জানায়,  এ ধরনের খাবার খেয়ে মানুষ পেটের অসুখ, পানিবাহিত রোগ ডায়রিয়া, টাইফয়েড, আমাশয় ও ভাইরাসজনিত রোগ যেমন- হেপাটাইটিস-বি হতে পারে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!