ব্রেকিং

x

আখাউড়া খড়মপুর মাজারের ওরশ শুরু। গাজা ফুকছে দলে দলে

শুক্রবার, ১০ আগস্ট ২০১৮ | ৭:৫০ অপরাহ্ণ | 8212 বার

আখাউড়া খড়মপুর মাজারের ওরশ শুরু। গাজা ফুকছে দলে দলে
ayesha_furniture

আজ শুক্রবার থেকে আখাউড়া খড়মপুর শাহপীর কল্লাহ শহীদ (র:) মাজারে সপ্তাহ ব্যাপী বার্ষিক ওরশ মোবারক শুরু হয়েছে। ওরশকে কেন্দ্র করে মাজার এলাকায় ভক্ত আশেকানদের প্রচন্ড ভীড় জমেছে। লাখো ভক্ত আশেকানদের ঢল নেমেছে মাজার এলাকায়। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাজার এলাকায় বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়েছে।


এদিকে এবারও মাজারে একশ্রেনীর মাদকসেবীর উৎপাত রয়েছে। পশ্চিম দিকে মাজার ও রেললাইনের মাঝামাঝি স্থানগুলোতে শত শত মাদক সেবী গাজা ফুকছে।


মাজার পরিচালনা কমিটির সদস্য হাসান খাদেম জানায়, ওরশ উপলক্ষ্যে মাজারে আজ মঙ্গলবার প্রথম দিন হালকা জিকির, ওয়াজ নসিহত, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ হয়েছে।

তিনি আরো জানান, ট্রেন, সড়ক ও নৌপথে প্রতিবারের মত এবারও দেশের বিভিন্ন স্থান থেকে লাখো ভক্ত আশেকানদের আগমন ঘটেছে মাজারে।

খোজ নেয়ার সময় দেখাগেছে, মাজারের সব কাফেলায় মানুষের প্রচন্ড ভীড়। কেউ জিকির করছে, আবার কেউ কেউ ওয়াজ নসিহত করছেন। তবে ওরশ উপলক্ষ্যে নতুন করে সব কিছু সাজানো গোছানো হয়েছে। আইন শৃংখলা নিয়ন্ত্রণে মাজার এলাকায় সিসি ক্যামেরা রয়েছে। বিশাল এলাকাজুড়ে গড়ে উঠেছে বিভিন্ন ধরনের দোকানপাট ও পুতুল নাচসহ বিভিন্ন ধরণের লোভনীয় কার্যক্রম ।

এদিকে মাজারের পশ্চিম দিকে গিয়ে দেখাগেছে, দলে দলে পাগল ফকির প্রকাশ্যে গাজা ফুকছে। গাজার গন্ধ্যে মাজারের পশ্চিম এলাকায় মানুষ বিরম্বনায় পড়ছেন।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা বলেছেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইতিমধ্যে পশ্চিম দিকে মাদক বিরোধী অভিযান হয়েছে। ২ জনকে শাস্তি দেয়া হয়েছে। আবারও মাদক বিরোধী অভিযান চলবে বলেও তিনি জানান।

আগামী ১৪ আগষ্ট  মঙ্গলবার  বিশেষ মোনাজাত ও ১৬ আগষ্ট  ভোরে ওরশের  সমাপ্ত হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!