ব্রেকিং

x

সাবেক রাজউক চেয়ারম্যান

আখাউড়া খড়মপুরের হুমায়ুন খাদেমের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

সোমবার, ২৯ জানুয়ারি ২০১৮ | ৯:৫৯ অপরাহ্ণ | 634 বার

আখাউড়া খড়মপুরের হুমায়ুন খাদেমের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

সাবেক রাজউক চেয়ারম্যান আখাউড়া খড়মপুর গ্রামের হুমায়ুন খাদেমসহ ৮ জনের বিরুদ্ধে জালিয়াতির মামলা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ সোমবার এই মামলা দায়ের করেন।
খোজ নিয়ে জানাগেছে, দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে গুলশান থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়েছে গুলশান মডেল টাউনের ৮৩ নম্বর রোডে ৪৮.৬০ শতাংশের প্লটটির (৬ নম্বর এনইজি প্লট) মালিক ছিল প্রিন্স করিম আগা খানের মালিকানাধীন পিপলস জুট মিল। ১৯৭২ সালে রাষ্ট্রপতির আদেশে সম্পত্তিটি পরিত্যক্ত ঘোষিত হওয়ায় এর মালিক হয় সরকার। ১৯৯২ সালে এখানে নতুন চারটি প্লট করা হয়। যেগুলোর হোল্ডিং নম্বর হচ্ছে- ২৮, ২৮(এ), ২৮(বি) ও ২৮(সি)। প্লটগুলো অবৈধভাবে আমির হোসেন দেওয়ান, মোশাররফ হোসেন, জাকারিয়া চৌধুরী ও মশিউর রহমানকে বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে জাকারিয়া চৌধুরী ও মশিউর রহমান প্লটের দখলে রয়েছেন। অপর দুটি হাতবদল হয়েছে।
দুদকের উপ-পরিচালক প্রণব ভট্টাচার্য জানিয়েছেন, দুদকের অনুসন্ধানে রাজউক কর্মকর্তাদের যোগসাজশে সরকারি পরিত্যক্ত সম্পত্তি ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে বরাদ্দ দেয়ার প্রমাণ পাওয়া গেছে। যেখানে পরবর্তীতে গুলশান মডেল টাউনের অধীনে ইমারত নির্মাণ করা হয়। অবৈধ বরাদ্দ প্রদান ও দখলে রেখে ইমারত নির্মাণের দায়ে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে।
মামলার আসামিরা হলেন- রাজউকের সাবেক চেয়ারম্যান মো: হুমায়ুন খাদেম, সাবেক উপ-পরিচালক (এস্টেট) এ আর ভুইয়া, প্লট বরাদ্দ পাওয়া আমির হোসেন দেওয়ান, এ কে এম সহিউজ্জামান, সহিউজ্জামানের স্ত্রী কামরুন নেছা, মো. মোশাররফ হোসেন, মো. জাকারিয়া চৌধুরী ও মশিয়ার রহমান।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!