ব্রেকিং

x

আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির কৃতি শিক্ষার্থী আদিবা

বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ৪:৩১ অপরাহ্ণ | 1908 বার

আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির কৃতি শিক্ষার্থী আদিবা

উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার কৃতি শিক্ষার্থী শিশু আদিবা (১০)। বাংলাদেশ টেলিভিশন ও ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ বিভিন্ন উপজেলায় চমক জাগানিয়া পারফর্মেন্স দিয়ে নৃত্যশিল্পী আদিবা সবার নজর কেড়েছেন। বৈশাখ উদযাপন ও স্বাধীনতা দিবসের সংস্কৃতিক অনুষ্ঠানে তার নাচ মুগ্ধ করে উপচে পড়া দর্শকদের। ক্লাস ওয়ান থেকেই আদিবা নাচের প্রতি আগ্রহী ছিল। এই শিশু শিল্পী ও তার মা নিপা আক্তারের সাথে কথা হয়।


adiba


আদিবার মা নিপা আক্তার জানায়, তাদের বাড়ি আখাউড়া পৌরসভার দেবগ্রামে। পরিবারের লোকজন সংস্কৃতিমনা হলেও নাচের  সাথে কেউ জড়িত ছিল না কিন্তু আদিবা ক্লাস ওয়ানে উঠে নিজেই নাচের প্রতি আগ্রহী হয়ে উঠে। নাচকে ভালো লাগার এখান থেকেই শুরু।

আদিবার মা আরো বলেছেন, তখন কিছু না বুঝেই অন্যদের নাচ দেখেই নাচতে শুরু করতো আদিবা।

তিনি আরো বলেছেন, আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমিতে ভর্তি হওয়ার পর আদিবা নৃত্যকলায় সাবলীল ও সফলতা অর্জন করেছে। অনেক যত্নসহকারে নৃত্যকলার বিভিন্ন কৌশল শেখানো হচ্ছে উপজেলা শিল্পকলা একাডেমিতে। উপজেলা শিল্পকলা একাডেমিতে নৃত্যকলায় শিক্ষা নিয়ে ইতিমধ্যে বাংলাদেশ টেলিভিশনে পারর্ফমেন্স করে সুনাম অর্জন করেছে আদিবা।

এদিকে মাত্র এক বছরের ব্যবধানে সাংস্কৃতিক অঙ্গনে জাগরণ সৃষ্টি করেছে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়া। দেশ-বিদেশ, জেলা উপজেলায় সুনাম অর্জন করে সাফল্যের পথে এগিয়ে চলছে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়া। বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ নিয়ে কৃতিত্ব অর্জন করছে নিয়মিত। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামানের আন্তরিক প্রচেষ্টায় তা সম্ভব হচ্ছে বলে আদিবার মা নিপা আক্তার জানিয়েছেন।

adiba1

উপজেলা শিল্পকলা একাডেমির কৃতি শিক্ষার্থী আদিবা জানায়, তার নাচের প্রতি আগ্রহী ক্লাস ওয়ান থেকেই। মা নিপা আক্তারের সাপোর্ট থাকায় নৃত্যকলা শেখার ব্যাপারে বাধা নেই। মার অনুপ্রেণা আর উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষন সব মিলিয়ে নৃত্যকলায় এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছে সে।

আদিবা আরো জানায়, উপজেলা শিল্পকলা একাডেমির নৃত্যকলা প্রশিক্ষণে ভর্তির হওয়ার পর সে নৃত্যে সাবলীল হতে পারছে । নৃত্য প্রশিক্ষণের পাশাপাশি স্কুলের পড়াশুনায় সে বেশ মনোযোগী। ৫ম শ্রেনীর ছাত্রী আদিবা।

আদিবা জানায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা ও বিভিন্ন উপজেলায় প্রতিযোগীতামূলক নাচে অংশ করে অনেক পুরস্কার পেয়েছে সে।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!