ব্রেকিং

x

আখাউড়া উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি বাতিলের দাবি

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১ | ৯:২০ অপরাহ্ণ | 328 বার

আখাউড়া উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি বাতিলের দাবি

আখাউড়া উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে সড়ক বাজারের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। ১৩ মার্চের মধ্যে কমিটি বাতিল না হলে কিংবা এ বিষয়ে কোনো ধরণের আশ্বাস না পেলে কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়। পাশাপাশি বিএনপি’র পাল্টা কমিটি করা হবে বলেও জানানো হয়। এ সময় অভিযোগ করা হয়, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা কবির আহমেদ ও তার লন্ডন প্রবাসী ভাই আব্দুর রহমান সানি কমিটি গঠনে প্রভাব বিস্তার করেছেন। লন্ডনে বসবাসরত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে এসব কমিটি করা হচ্ছে। কবির আহমেদ আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করছেন।


জেলা বিএনপি এখন ফেসবুক পার্টিতে পরিণত হয়েছে বলে সংবাদ সম্মেলনে মন্তব্য করা হয়। পাশাপাশি জাসদ, ফ্রিডম পার্টি, বিএনএফ থেকে আসা লোকজনকে এখন বিএনপি’র দায়িত্ব দেয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সহ-সভাপতি মো. ইউসুফ সারোয়ার, সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ শাহ আমানউল্লাহ, সাবেক সহ-সভাপতি খন্দকার মো. বিল্লাল হোসেন, পৌর বিএনপি’র সাবেক সভাপতি মো. বাহার মিয়া প্রমুখ।
এ সময় অভিযোগ করা হয়, কবির আহমেদের হস্তক্ষেপে ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ একাধিক উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি গঠন করা হলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ অবস্থায় কমিটি থেকে গণ পদত্যাগের ঘটনাও ঘটে।


বক্তারা অভিযোগ করেন, লন্ডনে থাকার সুযোগে আব্দুর রহমানের সঙ্গে তারেক রহমানের যোগাযোগ হয়। ঘটনাক্রমে তিনি তারেক রহমানের গাড়ির চালক হন। তবে বাংলাদেশের মানুষকে তারেক রহমানের পিএস পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করছেন আব্দুর রহমান। এ সুযোগটি কাজে লাগিয়ে তার ভাই সাবেক ছাত্রলীগ নেতা কবির আহমেদ আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করছেন। সংবাদ সম্মেলনের পর সড়ক বাজার এলাকায় বিক্ষোভ করা হয়।  এ সময় দুই ভাইয়ের বিরুদ্ধে শ্লোগান দেয়া হয়। পুলিশ বাধা দিলে বিক্ষোভ থামিয়ে দয় হয়।

এদিকে কবির আহমেদের সাথে মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তার ফোন রিসিভ হয়নি। তবে আখাউড়া উপজেলা বিএনপির নতুন আহবায়ক কমিটির সদস্য এম এ রউফ চৌধুরী জানান, আখাউড়া উপজেলা বিএনপির কমিটি গঠনে কবির আহমদ ও তার ভাই আব্দুর রহমান সানির কোন সম্পৃক্তা নেই। কমিটি অ্নুমোদন করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি। এখানে তাদের সম্পৃক্ত থাকা অযুক্তিক। দলের বৃহত্তর স্বার্থে কমিটি রদবদল হতেই পারে।

তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে যারা পদ পদবী নিয়ে আকড়ে ছিল কিন্তু দলের কোন কর্মসূচীতে ছিল না। তারাই পদ পদবীর জন্য দিশেহারা হয়ে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে কবির আহমদ তার ভাইকে জড়িয়ে মিথ্যাচার করছেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!