ব্রেকিং

x

আখাউড়া উপজেলায় সোয়া কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়নের নতুন সামগ্রী দেয়া হচ্ছে

রবিবার, ২২ এপ্রিল ২০১৮ | ১১:০৫ অপরাহ্ণ | 964 বার

আখাউড়া উপজেলায় সোয়া কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়নের নতুন সামগ্রী দেয়া হচ্ছে
জরাজীর্ণ ভাঙ্গার পিলারের পাশে নতুন পিলার স্থাপন দেখাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ-‘ঘরে ঘরে’ বিদ্যুৎ কর্মসূচীর আওতায় আইনমন্ত্রী এ্যাড. আনিসুল হক এমপির প্রচেষ্টায় ইতিমধ্যে আখাউড়া উপজেলা শতভাগ বিদ্যুতের আলোতে আলোকিত। এই বিদ্যুতায়নকে আরো বেশী শক্তিশালী করতে জরাজীর্ণ লাইন মেরামত, নতুন পিলার স্থাপনসহ ডিজিটাল পদ্ধতিতে বিদ্যুতায়নের সমস্ত সামগ্রী ব্যবহার শুরু হয়েছে। ইতিমধ্যে আখাউড়া উপজেলা পরিষদ এলাকায় সোয়া এক কোটি টাকার একটি কাজ চলছে।


এই কাজের ঠিকাদার প্রতিষ্ঠান মের্সাস উত্তরা এন্টারপ্রাইজের মালিক মো: নুর আলম সরকার জানায়, উপজেলা পরিষদ এলাকার জরাজীর্ণ পিলার ও পুরাতন ট্রান্সফরমার বাদ দিয়ে নতুন পিলার ও ট্রান্সফরমার স্থাপনসহ সব বিদ্যুতায়ন সামগ্রী নতুন করে দেয়া হচ্ছে।


আখাউড়া উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান স্বপন জানায়, বিদ্যুত ব্যবস্থা নিয়ে আখাউড়া উপজেলায় অভিযোগের অন্ত ছিলনা। আমাদের এমপি এ্যাড, আনিসুল হক মন্ত্রী হওয়ার পর মানুষের বিদ্যুতের সকল সমস্যা দুর হয়েছে।

jut

উপজেলা পরিষদ মাঠে জোরাতালি জরাজীর্ণ বৈদ্যুতিক পিলার

পল্লী বিদ্যুৎ সমিতির আখাউড়ার ডিজিএম আহমেদ শাহ আল জাবের বলেছেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড উপজেলা ভিত্তিক শতভাগ বিদ্যুতায়নের যে লক্ষমাত্রা স্থির করেছিল তা অনেক আগেই আখাউড়া উপজেলাতে সম্পন্ন হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে পল্লী বিদ্যুতায়নের এই ইতিবাচক কার্যক্রম দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সারাদেশেই চলছে। প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচীর আওতায় বিদ্যুতায়নকে আরো বেশী শক্তিশালী ও আধুনিকায়ন করতে নতুন করে বিদ্যুতায়ন সামগ্রী ব্যবহার করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় উপজেলা পরিষদ এলাকায় উন্নয়ন কাজ চলছে।

এ ব্যপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, দেশের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এ্যাড. আনিসুল হক এমপি মহোদয়ের প্রচেষ্টায় অনেক আগেই আখাউড়া উপজেলা শতভাগ বিদ্যুতের আলোতে আলোকিত। এবার এই বিদ্যুতায়নকে মজবুত করতে সব নতুন সামগ্রী দেয়া হচ্ছে। মন্ত্রীমহোদয়ের চেষ্টায় ইতিমধ্যে উপজেলা পরিষদ এলাকায় ১ কোটি ১২ লাখ টাকার একটি কাজ চলছে।

তিনি আরো বলেছেন, আখাউড়াবাসীর বিদ্যুতের শতভাগ দাবী পুরণ করেছেন কসবা-আখাউড়ার সংসদ সদস্য আইনমন্ত্রী এ্যাড. আনিসুল হক।।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!