ব্রেকিং

x

আখাউড়া আজমপুরে উত্তেজনাকর পরিস্থিতি। এলাকায় পুলিশ মোতায়েন

মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ১০:২৬ অপরাহ্ণ | 3693 বার

আখাউড়া আজমপুরে উত্তেজনাকর পরিস্থিতি। এলাকায় পুলিশ মোতায়েন
উপরে আজমপুর স্টেশন এলাকায় পুলিশ মোতায়েন, নিচে পন্ড সভাস্থল

আখাউড়ায় আজমপুর রেলস্টেশনের শান্তি শৃংখলার অবনতির ঘটনায় আজ মঙ্গলবার আখাউড়া উত্তর ইউনিয়নে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। স্টেশন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে পন্ড হয়েছে নাগরিক কমিটি ও স্থানীয় চেয়ারম্যান ডাকা দুইটি সভা।

সরেজমিন খোজ নেয়ার সময় স্থানীয় সরদার মাতব্বরদের সাথে কথা বলে জানাগেছে, আজমপুর রেলস্টেশনে টিকিট কালোবাজারী ও মাদক ব্যবসায়ীদের অব্যহত অপরাধ প্রবনতা ও গত রোববার সন্ধ্যায় আখাউড়া উত্তর ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান কমিটির সদস্য ও ছাত্রলীগের সভাপতি প্রার্থী রামধননগর গ্রামের সোহাগ মোল্লা (২২)কে রেলস্টেশনে মারধরের ঘটনায় আজমপুর স্টেশনের শান্তি শৃংখলার অবনতি ঘটে। স্টেশনের শান্তি শৃংখলার উন্নতি করতে নাগরিক কমিটি আজ বিকাল ৪টায় স্টেশন চত্বরে একটি সভা আহবান করে। একই সময় স্টেশনে পাশে মাদ্রাসা মাঠে রমজান মাসে শান্তি শৃংখলা বঝায় রাখতে স্থানীয় উত্তর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান স্বপন আর একটি সভা আহবান করে।


এ নিয়ে দুইপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান সভাস্থলে পুলিশ মোতায়েন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে দুইটি সভা পন্ড হয়ে যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে এলাকার পরিস্থিতি শান্ত হলেও চাপা উত্তেজনা এখনো রয়েছে বলে এলাকার লোকজন জানিয়েছেন।

সোহাগ মোল্লা জানায়, রোববার সন্ধ্যা ৭টায় আমোদাবাদের লোকজন তাকে ট্রেন থেকে নামার পর স্টেশনে তিন দফায় মারধর করে। এমন কি তার মা, বাবা ও ট্রেনযাত্রীদের উপর ইটপাটকেল ছুরে হামলা করে। এ ঘটনায় তিনি আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন বলেও জানান।

আখাউড়া উত্তর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও নাগরিক কমিটির আহবায়ক জামাল ভুইয়া বলেন, টিকিট কালোবাজারী ও মাদক পাচারকারীদের অব্যহত অপরাধ প্রবনতা ও ছাত্রলীগের সভাপতি প্রার্থী সোহাগ মোল্লাকে মারধরের ঘটনায় আজমপুর রেলস্টেশনের শান্তি শৃংখলার চরম অবনতি হয়েছে। স্টেশনের শান্তি শৃংখলা রক্ষায় নাগরিক কমিটি আজ বিকাল ৪টায় একটি সভা আহবান করে। এই সভাকে পন্ড করার জন্য স্টেশনের পাশে মাদ্রাসা মাঠে উত্তর ইউনিয়ন চেয়ারম্যান আরেকটি সভা আহবান করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে দিয়েছে। তিনি আরো বলেছেন, পরে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদারসহ পুলিশ ও নিরাপত্তা বাহিনী নাগরিক কমিটির সভা বন্ধ রাখতে বল্লে নাগরিক কমিটি সভাটি স্থগিত করে।

এ ব্যাপারে আখাউড়া উত্তর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান স্বপন জানায়, রমজান মাসে ইউনিয়নের শান্তি শৃংখলা বঝায় রাখতে স্টেশনের পাশে মাদ্রাসা মাঠে একটি সভা আহবান করে। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ হস্তক্ষেপ করায় এই সভা স্থগিত করা হয় বলেও তিনি জানান।

চেয়ারম্যান আব্দুল হান্নান স্বপন জানায়, এই সভার সাথে স্টেশনে ছেলেদের মারামারি ঘটনা সম্পৃক্ত নয়। একটি মহল তার ভাবমুর্তি ক্ষুন্ন করতে নানা অপতৎপরতা চালাচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

এ ব্যপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, উত্তর ইউনিয়নের পরিস্থিতি এখন শান্ত। স্টেশন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!