ব্রেকিং

x

আখাউড়া-আগরতলা রেলপথ ম্থাপন ও সড়কপথের উন্নয়ন কাজ আগামী বছর শেষ হবে

শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১:০৪ অপরাহ্ণ | 1158 বার

আখাউড়া-আগরতলা রেলপথ ম্থাপন ও সড়কপথের উন্নয়ন কাজ আগামী বছর শেষ হবে
ছবি-অনলাইন

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের আখাউড়া থেকে ত্রিপুরার আগরতলার আইসিপি পর্যন্ত রাস্তা দুই লেনে উন্নীত, আগরতলা-আখাউড়ার মধ্যে রেলপথ স্থাপনের কাজ চলছে। কাজগুলো আগামী বছরের মধ্যে শেষ হয়ে যাবে। গতকাল বৃহস্প্রতিবার ভারত ত্রিপুরার আগরতলা মহাকরণের কনফারেন্স হলে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এই কথা বলেন।

ppe

তিনি আরো বলেছেন,  ভারত ও বাংলাদেশে মধ্যে খুব ভালো বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। এই দুই দেশের মধ্যে বাণিজ্যিক, যোগাযোগ, পরিকাঠামোগত উন্নয়ন, ব্যক্তিগত সম্পর্ক আরও মজবুত করার বিষয়ে উভয় দেশই গুরুত্ব দিচ্ছে। ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে একাধিক প্রকল্পের কাজ চলছে। আগামী বছর প্রকল্পগুলোর কাজ শেষ হয়ে যাবে।


বৈঠকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেছেন, ত্রিপুরার মধ্য দিয়ে ভারত ও বাংলাদেশের বাণিজ্যিক আদান প্রদান বৃদ্ধি এবং যোগাযোগ ব্যবস্থার সম্প্রসারণের মাধ্যমে মৈত্রী ও সৌহার্দ্যের পরিবেশকে আরও শক্তিশালি করে তুলতে হবে। এজন্য দু’দেশের মানুষই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন, আশা করি আগামী দিনেও দু’দেশের মানুষের এই ভূমিকা অব্যাহিত থাকবে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যসচিব সঞ্জিব রঞ্জন, অর্থ দপ্তরের প্রধান সচিব এম নাগারাজু, স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিব সমরজীৎ ভৌমিক প্রমুখ।

 

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com