ব্রেকিং

x

আখাউড়া-আগরতলা রেলপথ কাজের উদ্বোধন সোমবার

শনিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৮ | ৯:২৮ অপরাহ্ণ | 1860 বার

আখাউড়া-আগরতলা রেলপথ কাজের উদ্বোধন সোমবার

আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্প (বাংলাদেশ অংশে) কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামী সোমবার। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কাজের উদ্বোধন করবেন বলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান জানিয়েছেন।


ভিডিও কনফারেন্স উপলক্ষে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এক সুধী সমাবেশ হবে, এতে বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী ও রেলপথ সচিব উপস্থিত থাকার কথা রয়েছে।


২০১৬ সালের ৩১ জুলাই একই প্রকল্পের ভারতের আগরতলা অংশে কাজের উদ্বোধন হয়। বাংলাদেশের রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, ভারতের রেলপথ মন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু তা উদ্বোধন করেন।
আখাউড়া থেকে আগরতলার রেললাইনের দৈর্ঘ্য হবে মোট ১৫ কিলোমিটার। এর মধ্যে বাংলাদেশের অংশে ১০ কিলোমিটার ও ভারতের অংশে পাঁচ কিলোমিটার। আখাউড়া থেকে গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন হয়ে মনিয়ন্দ ইউনিয়নের শিবনগর পর্যন্ত হবে বাংলাদেশের রেললাইন। ওপারে নিশ্চিন্তপুর হয়ে রেললাইন যাবে আগরতলায়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!