ব্রেকিং

x

১৫ পর্বের উন্নয়নের ধারাবাহিক প্রতিবেদন -এক

আখাউড়ায় ৫ বছরে রাস্তাঘাট ব্রীজ কমপ্লেক্স খ্যাতে উন্নয়ন ৫০ কোটি টাকা (পর্ব-১)

মঙ্গলবার, ০২ অক্টোবর ২০১৮ | ৩:১৯ অপরাহ্ণ | 1133 বার

আখাউড়ায় ৫ বছরে রাস্তাঘাট ব্রীজ কমপ্লেক্স খ্যাতে উন্নয়ন ৫০ কোটি টাকা (পর্ব-১)

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য ও দেশের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক মন্ত্রী হওয়ার পর গত প্রায় ৫ বছরে আখাউড়া উপজেলায় ৫১৫ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড হয়েছে। এর মধ্যে উপজেলার বিভিন্ন ধরণের উন্নয়ন খাতে ২৬৩ কোটি টাকা ও রেলস্টেশন নির্মানসহ রেলওয়ে বিভিন্ন খাতে ২৫২ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড হয়। শুধু তাই নয়, আইনমন্ত্রী আখাউড়া উপজেলায় পাঁচ শতাধিক বেকার যুবক যুবতীকে চাকুরী দিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের আখাউড়া উপজেলার সকল উন্নয়ন কর্মকান্ড নিয়ে উন্নয়নের বিস্তারিত তুলে ধরে আজ থেকে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ পাবে। আজকের প্রথম পর্বে থাকছে স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ থেকে আখাউড়া উপজেলায় উন্নয়ন হয়েছে ৪৯ কোটি ১৩ লাখ ৬৭ হাজার টাকার। আইনমন্ত্রীর গত প্রায় ৫ বছরে ৪১টি গ্রামীন রাস্তা, ইউনিয়ন রাস্তা, উপজেলা সড়কের উন্নয়ন হয়েছে। এই খ্যাতে খরচ হয়েছে ২৮ কোটি ৯৯ লাখ ৫২ হাজার টাকা। মুক্তিযোদ্ধা ভবনসহ ১১টি কমপ্লেক্স নির্মান খ্যাতে ২ কোটি ৮২ লাখ ৬৫ হাজার টাকা। ৮টি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মান করা হয়েছে, এতে খরচ হয়েছে ৫ কোটি ২২ লাখ ৮৩ হাজার টাকা। ৪টি সেতু নির্মান খ্যাতে খরচ হচ্ছে ১১ কোটি ১০ লাখ ৬৭ হাজার টাকা। ইউনিয়ন ভুমি অফিস নির্মান খ্যাতে ৯৮ লাখ টাকা খরচ হচ্ছে।
আখাউড়া উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগে থেকে আখাউড়া উপজেলায় গত ৫ বছরে যত উন্নয়ন হয়েছে তার আগের ১০ বছরেও এতো উন্নয়ন হয়নি।
এ ব্যাপারে আইনমন্ত্রীর ব্যক্তিগত সহকারী শফিকুল ইসলাম সোহাগ জানায়, মাননীয় আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক এমপি মন্ত্রী হওয়ার পর কসবা ও আখাউড়ায় উন্নয়নের জোয়ার বইছে। উন্নয়ন খ্যাতে কসবা ও আখাউড়া সারাদেশের রোল মডেল হিসাবে স্বীকৃতি পাবে। এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখার জন্য আগামী জাতীয় নির্বাচনে মন্ত্রী মহোদয়কে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, আইনমন্ত্রী মহোদয়ের গত ৫ বছরে আখাউড়া উপজেলায় অবকাঠামোগত উন্নয়ন হয়েছে প্রায় ৫১৫ কোটি টাকার। এর মধ্যে আখাউড়া উপজেলার বিভিন্ন খ্যাতে প্রায় ২৬৩ টাকা ও রেলখ্যাতে ২৫২ কোটি টাকার উন্নয়ন হয়েছে। কিছু কাজ অসম্পূর্ণ থাকলেও চলমান রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো বলেছেন, সরকারী দায়িত্ব হিসাবে তিনি আইনমন্ত্রী মহোদয়ের সমস্ত উন্নয়ন কাজের তদারকী করছেন।
দ্বিতীয় পর্বে থাকছে আখাউড়ায় ৫ বছরে শতভাগ বিদ্যুৎ সরবরাহসহ বিদ্যুৎ খ্যাতে প্রায় ৫১ কোটি টাকার উন্নয়ন নিয়ে প্রতিবেদন।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!