ব্রেকিং

x

আখাউড়ায় ৫০ কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ

সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | ৪:০৭ অপরাহ্ণ | 622 বার

আখাউড়ায় ৫০ কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ

আখাউড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে আজ সোমবার সকালে কৃষি পুর্নবাসন কর্মসূচীর আওতায় বীজ ও সার বিতরন অনুষ্ঠান হয়েছে। উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে চলতি আউশ মৌসুমে ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরন করা হয়।


cr5


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা  জুয়েল রানা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেলিম ভুইয়া, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, আখাউড়া পৌরসভা কৃষক লীগের সভপতি সার্জেন বজলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, দেশের ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধির ফলে খাদ্য চাহিদা দিন দিন বাড়ছে। দেশের এই খাদ্য চাহিদা মিটাতে ধান উৎপাদন বৃদ্ধি কল্পে বোরো ধানের পাশাপাশি আউশ ধানের আবাদ বাড়াতে হবে। তিনি বর্তমান সরকারের এই সহায়তা কাজে লাগিয়ে আউশ ধান চাষ বৃদ্ধির জন্য উপস্থিত কৃষকদের প্রতি আহবান জানান।

cr

পরে অনুষ্ঠান শেষে ৫০জন কৃষকদের মধ্যে প্রতি কৃষককে ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার দেয়া হয়। সেচের জন্য বিকাশের মাধ্যমে প্রতি কৃষককে নগদ ৫০০ টাকা প্রদান করার ঘোষনা দেয়া হয়। উপজেলার মনিয়ন্দ ইউনিয়নে ২০ জন, মোগড়া ইউনিযনে ১০, আখাউড়া উত্তর ইউনিয়নে ৫, দক্ষিন ইউনিয়নে ৫ ও আখাউড়া পৌরসভায় ১০জনকে আজ বীজ ও সার দেয়া হয়।

cr2

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!