ব্রেকিং

x

আখাউড়ায় হাওড়ানদীর ভাঙ্গনে স্থলবন্দরসহ ২০টি এলাকা বন্যা কবলিত

সোমবার, ১৫ জুলাই ২০১৯ | ৪:১০ অপরাহ্ণ | 1000 বার

আখাউড়ায় হাওড়ানদীর ভাঙ্গনে স্থলবন্দরসহ ২০টি এলাকা বন্যা কবলিত

আখাউড়ায় হাওড়ানদীর ভাঙ্গনে আজ সোমবার ঢাকা-আগরতলা আন্তর্জাাতিক সড়ক ও স্থলবন্দরসহ ২০টি গ্রাম বন্যা কবলিত হয়ে পড়েছে। উপজেলার মোগড়া, মনিয়ন্ধ ও দক্ষিণ ইউনিয়নের দুই হাজারের বেশি মানুষ পানি বন্ধি হয়ে চরম দুর্ভোগের দিন কাটাচ্ছে। বাড়িঘর, রাস্তাঘাট, পুকুর ও ব্যবসা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

এদিকে দুপুর দুইটা থেকে উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকারী চাল ও শুকনো খাবার বিতরণ করছে বলে খবর পাওয়া গেছে।
সরেজমিন খোজ নেয়ার সময় আখাউড়া মোগড়া ইউনিয়ন চেয়ারম্যান মো: মনির হোসেন জানান, টানা বর্ষণ ও ভারতীয় পাহাড়ি ঢলের তোরে ধাতুরপহেলা এলাকায় গতকাল রোববার ভোরে হাওড়ানদীর বাঁধ ভেঙ্গে যায়, ভাঙ্গা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে আজ সোমবার এখানকার নিচু এলাকাগুলো পানিতে তলিয়ে যায়। মোগড়া ইউনিয়নের কুসুম বাড়ি, আদমপুর, ধাতুরপহেলা, টানুয়াপাড়া, শান্তিপুর, নিলাখাদ, খলাপাড়া, উমেদপুর, রাজেন্দ্রপুর, বচিয়ারা, ঢাকা-আগরতলা সড়ক, আখাউড়া স্থলবন্দর, আখাউড়া দক্ষিণ ইউনিয়নের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আব্দুল্লাহপুর, ভঙ্গেরচর, কেন্দুয়াই এবং মনিয়ন্দ ইউনিয়নের ইটনা, আইড়ল, নতুন বাজার নামে ২০টি গ্রামের বিভিন্ন এলাকা হাওড়ার পানিতে তলিয়ে গেছে। এই সব এলাকার ২ হাজারের অধিক মানুষ পানি বন্ধি অবস্থায় দিনযাপন করছে। দুপুরের পর সরকারী ভাবে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু হয়েছে।


এদিকে আজ দুপুরে বন্যা কবলিত এলাকাগুলো পরির্দশন করেছেন ব্রাহ্মণবাড়িয়া এডিসি জেনারেল, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়া।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান, পানিতে ক্ষতিগ্রস্থদের মধ্যে তাৎক্ষনিক ভাবে ১০ মেট্রিক টন চাল ও শুকনা খাবারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকারী ত্রাণ সামগ্রী প্রদান করা হবে। পানি বন্ধিদের আশ্রয় কেন্দ্রগুলোতে চলে আসতে এলাকায় মাইকিং করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!