ব্রেকিং

x

আখাউড়ায় স্বাধীনতা দিবসে মহিলাদের জমজমাট ক্রীড়া প্রতিযোগীতা

সোমবার, ২৬ মার্চ ২০১৮ | ১১:৩৭ অপরাহ্ণ | 1478 বার

আখাউড়ায় স্বাধীনতা দিবসে মহিলাদের জমজমাট ক্রীড়া প্রতিযোগীতা

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আজ সোমবার মহিলা ক্রীড়া উপ-কমিটি নারীদের খেলাধুলার আয়োজন করেছিল। উপজেলা পরিষদ মাঠে মহিলাদের বালিশ খেলা ও ২০০ মিটার দৌড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। বালিশ খেলায় অংশ গ্রহন করেছে স্থানীয় সর্বস্তরের মহিলা আর ২০০ মিটার দৌড় প্রতিযোগীতায় অংশ নিয়েছে উপজেলা প্রশাসনের মহিলা কর্মকর্তা কর্মচারী ও পুরুষ কর্মকর্তা কর্মচারীদের স্ত্রীরা। ২০০ মিটার দৌড়া প্রতিযোগীতায় প্রথম হয়েছেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ত্রী এডভোকেট উম্মে শবনম মোস্তারী মৌসুমী। দ্বিতীয় স্থান লাভ করেছেন ফারজানা করিম ও তৃতীয় স্থানে ছিলেন কাউন্সিলর মিলি সুলতানা। এদিকে বালিশ খেলায় যথাক্রমে প্রথম হয়েছেন লিজা, দ্বিতীয় জান্নাত ও তৃতীয় হয়েছেন খাদিজা।


tt


এদিকে মহিলাদের প্রতিযোগীতায় উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।

অংশগ্রহনকারী কয়েকজন প্রতিযোগী মহিলা বলেছেন, আশির দশকের পর এই প্রথম এতো মহিলার সমাগম ঘটেছে স্বাধীনতা দিবসের খেলাধুলায়। বালিশ খেলায় অন্তত ৫০০ জন মহিলা অংশ নিয়েছেন এবার। জয়ীদেরসহ এই ৫০০জনকেই এড. উম্মে শবনম মোস্তারী মৌসুমীর ব্যক্তিগত অর্থায়নে পুরস্কার প্রদান করা হয়। এদিকে বালিশ খেলা নিয়ে মহিলাদের উৎসবের আমেজ ছিল সারাদিনই। উপজেলা পরিষদ মাঠ সরগম হয়ে উঠে মহিলাদের সমাগমে।

এদিকে এডভোকেট উম্মে শবনম মোস্তারী মৌসুমী খেলার পর এক প্রতিক্রিয়ায় বলেছেন, খুব সুন্দর আনন্দঘন পরিবেশে মহিলাদের দৌড় ও বালিশ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা ছাড়াও প্রতিযোগী সবাইকে শান্তনা পুরস্কার দেয়া হয়েছে।

তিনি আরো বলেছেন, স্বাধীনতা দিবসে আখাউড়া উপজেলায় খেলাধুলার ব্যবস্থা ছিল না। ২০১৭ সাল থেকে তিনি এখানে আসার পর এই প্রতিযোগীতা চালু হয়েছে। এতে মহিলাদের মধ্যে আনন্দ ও খুশির আমেজ বিরাজ করে।

তিনি আরো বলেছেন, দুই যুগ পর এতো মহিলার সমাগম ঘটেছে। অধিকাংশ মহিলা নানা কাজ, সন্তান লালন পালন ও সংসারিক কারণে ঘর বন্ধি থাকে। তারা আনন্দ করার সুযোগ পায় না। এক দিনের জন্য হলেও আজ সব মিলিয়ে প্রায় ৬০০ মহিলা এই আনন্দে অংশ গ্রহন করতে পেরেছে।

উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী এডভোকেট উম্মে শবনব মোস্তারী মৌসুমীর পরিচালনায় এই ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে আরো উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি জেসমিন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান পিয়ারা বেগম পিওনা,  জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী মারুফা ইসমাইল বকুল,  নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী শিক্ষিকা কাজী স্বপ্ন সিফাত সাফিয়া, কাউন্সিলর নার্গিস আক্তার ও মিলি আক্তার প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!