ব্রেকিং

x

আখাউড়ায় স্থলবন্দরে সীমিত পরিসরে আমদানি-রপ্তানি শুরু

মঙ্গলবার, ১৬ জুন ২০২০ | ১২:৫৫ অপরাহ্ণ | 237 বার

আখাউড়ায় স্থলবন্দরে সীমিত পরিসরে আমদানি-রপ্তানি শুরু

১০ দিন পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে মঙ্গলবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। আটকে থাকা ১০টি ট্রাকের পণ্য রপ্তানির মাধ্যমে কার্যক্রম শুরু হয়। বুধবার থেকে পুরোদমে আমদানি-রপ্তানি শুরু হওয়ার কথা রয়েছে।


আখাউড়া স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ফোরকান আহাম্মদ খলিফা জানান, গত ৬ জুন আখাউড়া-আগরতলা স্থলবন্দরে কর্মরত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যসহ ইমিগ্রেশনে কর্মরত বেশ কয়েকজনের করোনা শনাক্ত হয়। তাদেরকে চিকিৎসার ব্যবস্থা করে ত্রিপুরা সরকারের তরফে আগরতলা স্থলবন্দরকে জীবানুমুক্ত করার জন্য ৪৮ ঘন্টার জন্য আমদানী রপ্তানি বানিজ্য বন্ধ রাখা হয়। পরে জানানো হয় ১৬ জুন পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। এ অবস্থায় মঙ্গলবার সকালে পণ্য রপ্তানির কথা জানানো হয়। এ কারণে শুধুমাত্র আটকে পড়া ১০টি ট্রাকের পণ্য ভারতে যাচ্ছে। বুধবার থেকে সীমিত পরিসরে রপ্তানি কার্যক্রম চলবে। প্রতিদিন সর্বোচ্চ ৪০টি ট্রাকে করে পণ্য ভারতে পাঠানো হবে।


আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!