ব্রেকিং

x

আখাউড়ায় সীমান্ত থেকে বিরল প্রজাতির ২৮টি পাখি উদ্ধার

বুধবার, ০৬ জুন ২০১৮ | ৫:৫২ অপরাহ্ণ | 2564 বার

আখাউড়ায় সীমান্ত থেকে বিরল প্রজাতির ২৮টি পাখি উদ্ধার

আখাউড়ায় সীমান্ত থেকে বিরল প্রজাতির ২৮টি পাখি উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। গতকাল মঙ্গলবার রাতে আখাউড়া ফকিরমুড়া বিজিবির সদস্যরা সীমান্তের ২০২১ পিলারের নিকট থেকে পাখিগুলো জব্দ করে। আজ বুধবার বিকালে পাখিগুলো গাজীপুর বঙ্গবন্ধু সাফারী পার্কে প্রেরণ করা হয় বলে স্থানীয় আখাউড়া বন বিভাগ কর্মকর্তা আসাদুজ্জামান খান জানিয়েছেন।

বিজিবি ২৫ ব্যাটালিয়ন অধিনায়ক লেফ কর্নেল শাহ আলী জানান, মঙ্গবার রাত ৮টায় অবৈধভাবে ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের পর আখাউড়া ফকিরমুড়া বিজিবি সদস্যরা ২৮টি বিরল প্রজাতির পাখি জব্দ করে। ৪টি কাকাতুয়া, ৬টি টিয়া ও ১৮টি বালি হাস জাতীয় বিরল প্রজাতির পাখি রয়েছে। জব্দকৃত পাখিগুলো বিরল প্রজাতির হওয়ায় আজ বুধবার বিকালে বনবিভাগের মাধ্যমে গাজীপুর বঙ্গবন্ধু সাফারী পার্কে প্রেরণ করা হয়।


আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান জানান, আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় বিজিবির জব্দকৃত পাখিগুলো অবমুক্ত করার কথা ছিল কিন্তু বিরল প্রজাতির হওয়ায় অবমুক্ত সম্ভব হয়নি। পাখিগুলো আকাশে উড়তে পারছিল না।

তিনি আরো বলেন, আমাদের দেশীয় কাকাতুয়া, টিয়া ও বালিহাস জাতীয় হলেও তা আমাদের দেশীয় নয়। একদম ব্যতিক্রম একটি সৌন্দর্য বহন করছে পাখিগুলো। তাই পাখিগুলো সংরক্ষণের জন্য বনবিভাগের মাধ্যমে গাজীপুর বঙ্গবন্ধু সাফারী পার্কে প্রেরণ করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!