ব্রেকিং

x

আখাউড়ায় সাংবাদিকের রক্তে উদ্বোধন হলো রক্ত দেয়া-নেয়ার কাজ

সোমবার, ১৬ নভেম্বর ২০২০ | ৬:২৩ অপরাহ্ণ | 163 বার

আখাউড়ায় সাংবাদিকের রক্তে উদ্বোধন হলো রক্ত দেয়া-নেয়ার কাজ

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো রক্ত দেয়া-নেয়ার কাজ শুরু হয়েছে। আজ সোমবার দুপুরে রাবেয়া আক্তার নামে এক বৃদ্ধার শরীরে রক্ত দেয়ার মধ্য দিয়ে এ কাজ শুরু হয়। ওই বৃদ্ধাকে রক্ত দেন দৈনিক দেশকালের সাংবাদিক আশীষ সাহা।


রক্তদানের সংগঠন ‘আত্মীয়’ এর উদ্যোগে মূলত এ সেবা পেতে যাচ্ছে আখাউড়ার মানুষ। সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে এ সেবা দেয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে অনুরোধ জানানো হলে তাঁরা রাজি হন। এ অবস্থায় এখন থেকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই রক্ত দেয়া নেয়ার কাজ করা যাবে।


রক্ত দেয়া নেয়ার কাজের সময় আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার শ্যামল কুমার ভৌমিক, কালের কণ্ঠের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু, আত্মীয়ের সদস্য এম আর আই রাকিব, সুজন সাহা, শেখ দীপু প্রমুখ উপস্থিত ছিলেন। রক্তগ্রহীতার পরিবার এ সেবায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রক্তগ্রহীতা রাবেয়া খাতুনের ভাই মো. আলী হোসেন জানান, হিমোগ্লোবিন কমে যাওয়ায় তাঁর বোনের রক্তের প্রয়োজন হয়। রক্তদানের সংগঠন আত্মীয় এর সঙ্গে যোগাযোগ করলে তাঁরা আখাউড়াতে দেয়া যাবে বলে জানান। সংগঠনটি রক্ত জোগাড়সহ সব ধরণের ব্যবস্থা করে দেন।
রক্তদাতা দি কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারের মালিক আশীষ সাহা জানান, তিনি আগেও রক্ত দিয়েছেন। তবে প্রথমবারের মতো আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে রোগীকে রক্ত দিতে পেরে তিনি বেশ খুশি। এজন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডা. রাশেদুর রহমান ও ডা. শ্যামল কুমার ভৌমিক জানান, রক্ত দেয়া-নেয়ায় কাজটি আগে ব্রাহ্মণবাড়িয়া গিয়ে করতে হতো। এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই এ ব্যবস্থা করা হয়েছে। মূলত আত্মীয় এর আহবানে সাড়া দিয়ে এ উদ্যোগ নেয়া হয়।

আত্মীয়ের উপদেষ্টা ও ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. শাহ আলম বলেন, ‘আত্মীয় সংগঠনটি দীর্ঘদিন ধরেই রক্তদান নিয়ে কাজ করছে। তাঁদের উদ্যোগেই আখাউড়াতে রক্ত দেয়া-নেয়ার কাজ করা যাচ্ছে বলে জনগণের ভোগান্তি কমবে।’

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!