ব্রেকিং

x

আখাউড়ায় সরকারী বাসার ছাদ ধসে দুই শিশুসহ আহত ৩। সংশ্লিষ্টদের দায়িত্ব অবহেলা

শনিবার, ০৭ এপ্রিল ২০১৮ | ২:৪৬ অপরাহ্ণ | 869 বার

আখাউড়ায় সরকারী বাসার ছাদ ধসে দুই শিশুসহ আহত ৩। সংশ্লিষ্টদের দায়িত্ব অবহেলা

আখাউড়া রেলওয়ের সরকারী বাসার ছাদের প্লাষ্টার ধসে দুই শিশুসহ ৩জন আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রেলওয়ে কুমার পাড়া কলোনীর এক আরএনবি সদস্যের বাসায় এই ঘটনা ঘটে। সংশ্লিষ্ট অফিসের দায়িত্ব অবহেলায় এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি আখাউড়া রেলওয়ে কলোনী এলাকার জনমনে আতংক বিরাজ করছে।


rnb1


আখাউড়া রেলওয়ে আরএনবি সদস্য আব্দুর রশিদ জানায়, আখাউড়া রেলওয়ের কুমারপাড়া কলোনীর এল/১৫৫-ঘ নম্বর সরকারী বাসাটি বরাদ্ধ নিয়ে স্ত্রী সন্তানসহ প্রায় ১২ বছর ধরে বসবাস করছেন তিনি। বাসাটি পুরাতন জরাজীর্ণ ঝুকিপুর্ণ হওয়ায় সম্প্রতি কয়েকবার বাসাটি মেরামতের জন্য আখাউড়া রেলওয়ে আইডব্লিউ (এসএসএই কার্য্য) অফিসে জানিয়েছি কিন্তু তারা আমার কথা আমলে নেয়নি। শুক্রবার সন্ধ্যা ৬টায় এই জরাজীর্ণ বাসার ছাদের কংক্রিটসহ প্লাষ্টার খসে পড়ে তার দুই শিশু সন্তান ফারিন (৯) ও পরশী (সাড়ে ৪ মাস) ও তার স্ত্রী ইয়াছমিন (২৬) আহত হয়। আহতের স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে এসেছেন বলেও তিনি জানান।

তিনি আরো বলেছেন, ঘটনার সাথে সাথে সংশ্লিষ্টদের মৌখিকভাবে জানানোর পর আরএনবি কর্মকর্তার সুপারিশ নিয়ে তিনি পুনরায় বাসাটি মেরামতের জন্য আজ শনিবার সকালে আখাউড়া রেলওয়ের এসএসএই কার্য্যতে লিখিত আবেদন করলেও দুপুর ২টা পর্যন্ত কেউ তার খবর নেয়নি।

rnb

এদিকে খবর নিয়ে আরো জানাগেছে, বাংলাদেশ রেলওয়ের আখাউড়া রেলজংশনের সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের অধিকাংশ বাসা জরাজীর্ণ। যে কোন মুর্হুতে ছাদ ধসে দুর্ঘটনা ঘটতে পারে। বিভিন্ন সময় সংশ্লিষ্ট অফিসে জানালেও মেরামতের ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহন করা হয়না। গতকাল দুর্ঘটনার পর থেকে রেলওয়ে এলাকায় কর্মচারীদের মধ্যে আতংক বিরাজ করছে বলেও জানাগেছে।

এদিকে এসএসএই কার্য্যের (আইডব্লিউ) কর্মকর্তার সাথে ফোনে যোগযোগ করতে চাইলে তার ফোন বন্ধ পাওয়া যায়। তবে এই অফিসের সহকারী মো: মহিউদ্দিন ফোনে জানায়, আইডব্লিউ কর্মকর্তা শায়েস্তাগঞ্জ অফিসের দায়িত্ব পালন করছেন, সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থেকে ফিরলে বিষয়টি তিনি দেখবেন।

আখাউড়া রেলওয়ে আরএনবি কর্মকর্তা মো: সিরাজ উদ্দিন জানায়, বড় রকমের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে আরএনবি সদস্যের পরিবার। বাসাটি মেরামতের জন্য ইতিমধ্যে আবেদন করা হয়েছে, পাশাপাশি আরএনবি অফিস থেকেও বাসাটি মেরামতের জন্য চিঠি পাঠানো হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!