ব্রেকিং

x

আখাউড়ায় সরকারি জায়গা দখল প্রতিরোধ, উদ্বিগ্ন ইউএনও

শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০ | ৮:৩৬ অপরাহ্ণ | 481 বার

আখাউড়ায় সরকারি জায়গা দখল প্রতিরোধ, উদ্বিগ্ন ইউএনও
ayesha_furniture

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলায় সারা দেশের মতো ব্রাহ্মণবাড়িয়ার ইউএনওদের মধ্যে একটা আতঙ্ক রয়েছে। অনেকে ফেসবুকে হামলার ঘটনার নিন্দা জানিয়ে বিচার দাবির পাশাপাশি নিজেদের উদ্বেগের কথা জানিয়েছেন।


গত বৃহস্পতিবার বিকেলে স্থানীয় একটি অনুষ্ঠানে কথা হলে নিজের উদ্বেগের কথা জানান আখাউড়ার ইউএনও মোহাম্মদ নূর-এ-আলম। শ্রীশ্রী লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মশানে এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘এখন শুধু ভাবছি যে আমরা কত ধরনের অপরাধের বিরুদ্ধে লড়ে থাকি। কিন্তু সে অনুযায়ী আমাদের নিরাপত্তার বিষয়টি কম। হাতে গোনা দু-একজন কর্মচারী অফিস সময়ের পর পেয়ে থাকি। যেখানে চাকরি করি সেখানে নেই কোনো স্বজন। তার পরও তো আমরা ভালো আছি। শুধু এলাকার মানুষের সহযোগিতা আছে বলে আমরা এগিয়ে যেতে পারি।’


উদ্বিগ্ন এই কর্মকর্তা তবু দমে থাকার নন। গতকাল শুক্রবার সকালে তিনি লড়েছেন অন্যায়ের বিরুদ্ধে। বাধা হয়ে দাঁড়িয়েছেন নিজ কার্যালয়ের সামনে সরকারি জায়গা দখলের বিরুদ্ধে। জায়গা দখলের নেপথ্যে একটি প্রভাবশালী মহল জড়িত ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলা পরিষদের সামনে গতকাল সকালে অবৈধভাবে সরকারি জায়গা দখল করে খালের ওপর পাকা স্থাপনা নির্মাণের চেষ্টা করেন স্থানীয় এক বাসিন্দা। পরে ইউএনও অভিযান চালিয়ে নির্মাণকাজ বন্ধ করে দেন। পাশাপাশি তিনি নির্মাণসামগ্রী জব্দ করেন।

স্থানীয় আবুল বাশার বলেন, ‘সরকারি খাল দখলের কোনো প্রশ্নই আসে না। খালপারের দেড় শতক জায়গা আমি ক্রয়সূত্রে মালিক। উপজেলা প্রশাসন আমাকে বলেছে, সার্ভেয়ার ও আমিন দিয়ে মাপঝোক করার পর জায়গা বুঝিয়ে দেওয়া হবে।’

ইউএনও নূর-এ-আলম জানান, দৃশ্যত মনে হচ্ছে, এটি সরকারি খালের জায়গা।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!