ব্রেকিং

x

আখাউড়ায় সমাপনী পরীক্ষায় প্রক্সি দিতে এসে ১৯ শিক্ষার্থী বহিস্কার

বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ১:৫৬ অপরাহ্ণ | 1739 বার

আখাউড়ায় সমাপনী পরীক্ষায় প্রক্সি দিতে এসে ১৯ শিক্ষার্থী বহিস্কার
akhauranews.com

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রক্সি দিতে এসে ১৯জন শিক্ষার্থী বহিস্কার হয়েছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ স্কুল শিক্ষক ও ১৮ অভিভাবককে জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সমাপনী পরীক্ষা চলাকালীন আখাউড়া তুলাইশিমুল মাধ্যমিক উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে।

ppe

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার আখাউড়া তুলাইশিমুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঘাগুটিয়া ও মিনারকোট নামে দুইটি আনন্দ স্কুলের ১৯জন ছাত্র-ছাত্রীর পরিবর্তে প্রবেশপত্রের ছবি বদল করে বিভিন্ন হাইস্কুলের ছাত্রী-ছাত্রী পরীক্ষায় অংশগ্রহন করে। এই খবর পেয়ে তাৎক্ষনিক পরীক্ষা কেন্দ্রে গিয়ে ১৯জনকে বহিস্কার করেন তিনি। বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষায় যারা প্রক্সি দিয়েছিল তাদের ১৮জন অভিভাবকের প্রত্যেককে ৫০০ টাকা করে ৯ হাজার টাকা এবং এই অপকর্মের সাথে জড়িত দুই শিক্ষক জান্নাতুল পপি ও সাথি আক্তারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ১৯ জনের মধ্যে একজনকে দুইস্কুলে ভর্তি থাকার অভিযোগে বহিস্কার করা হলেও অভিভাবককে জরিমানা করা হয়নি।


আনন্দ স্কুলের উপজেলা ট্রেনিং কো-অর্ডিনেটর  ফারজানা রবি জানায়, আনন্দ স্কুল একটি ৫ বছর মেয়াদী প্রজেক্ট। এটির মেয়াদ জানুয়ারী মাসেই শেষ হবে। তবে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহন করবেন বলেও তিনি জানিয়েছেন।

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com