ব্রেকিং

x

আখাউড়ায় শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে

শনিবার, ২২ জুন ২০১৯ | ৩:২১ অপরাহ্ণ | 304 বার

আখাউড়ায় শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আখাউড়ায় শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। আজ শনিবার সকালে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডের শুভ উদ্বোধন করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ রাশেদুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার  ডা: নিয়ামুল হক ভুইয়া, রুহুল মোহসেন সুজন, ডা: সানজিদা আক্তার, গাইনী বিশেষজ্ঞ শাহনোয়াজ বেগম, স্বাস্থ্য পরির্দশক ফজলুল হক মন্টু, সহকারী পরির্দশক মোশারফ হোসেন প্রমুখ।


ডা: নিয়ামুল হক ভুইয়া জানায়, আজ শনিবার সকল ৮টা থেকে বিভিন্ন কেন্দ্রে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সমগ্র আখাউড়া উপজেলার শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানিয়েছেন।

তিনি আরো জানান, শিশুর দেহের স্বাভাবিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষে সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। আজ প্রথম রাউন্ডে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!