ব্রেকিং

x

আখাউড়ায় শিল্পকলা একাডেমির মাসব্যাপী নৃত্য ও সংগীত উৎসব

শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ৮:২৬ অপরাহ্ণ | 839 বার

আখাউড়ায় শিল্পকলা একাডেমির মাসব্যাপী নৃত্য ও সংগীত উৎসব

আখাউড়ায় আগামীকাল শনিবার বাঙালির প্রাণের উৎসব বৈশাখ উদযাপন উপলক্ষ্যে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের চলছে শেষ প্রস্তুতি। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রাসহ আগামীকাল শনিবার থেকে মাসব্যাপী নৃত্য ও গানে গানে স্বাধীনতা যুদ্ধের চেতনা, প্রকৃত বাঙালির আত্মপরিচয়, দেশপ্রেম তুলে ধরবে এই শিক্ষার্থীরা।


উপজেলা শিল্পকলা একাডেমির সঙ্গীতের প্রধান প্রশিক্ষক নবনিতা রায় বর্মন জানান,  আগামীকাল শনিবার বাংলা শুভ নববর্ষ ও উপজেলা শিল্পকলা একাডেমির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান শিল্পকলা একাডেমির মাসব্যাপী অনুষ্ঠান সূচী ঘোষনা করেছেন। নৃত্য ও সংগীত শিক্ষার্থীরা পহেলা বৈশাখ থেকে মাসব্যাপী সাংস্কৃতিক উৎসবে মেতে উঠবে। এই আনন্দ উৎসব সফল করতে ইতিমধ্যে নৃত আর সংগীতের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহনসহ মঞ্চে উঠার অপেক্ষায় রয়েছে শিক্ষার্থীরা।


তিনি আরো বলেছেন, উপজেলা শিল্পকলা একাডেমিতে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আমি খুবই আনন্দিত। আমাকে এখানে যুক্ত করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান ও তার স্ত্রী বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমীর প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি।

শিল্পকলা একাডেমির সদস্য ও সংগীত শিল্পী দ্বিলীপ কুমার দেবনাথ জানান, এবার শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা বৈশাখী সাজে থাকবে। এছাড়াও নারীদের লাল-সাদা শাড়ী, কপালে টিপ, খোপায় ফুলের মালা নিয়ে বর্ণিল সাজে থাকবে এবং পুরুষের পোশাক ও চলায় থাকবে আনন্দের ছোয়া। সব মিলিয়ে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা আখাউড়ায় প্রকৃত বাঙালির সব কলা কৌশল উপস্থাপন করবে যা আগে কখনো আখাউড়ায় হয়নি। উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামানের আন্তরিক প্রচেষ্টায় বৈশাখ উদযাপন এবার বিশাল উৎসবে পরিণত হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!