ব্রেকিং

x

আখাউড়ায় শহরের ফুটপাতে কাচা বাজার থাকছে না। নতুন মাছ বাজার উদ্বোধন

মঙ্গলবার, ০১ মে ২০১৮ | ৮:৫৬ অপরাহ্ণ | 2744 বার

আখাউড়ায় শহরের ফুটপাতে কাচা বাজার থাকছে না। নতুন মাছ বাজার উদ্বোধন
ফুটপাতে গড়ে উঠা কাচা বাজার ও নতুন মাছ বাজার

আখাউড়ায় পৌর শহরকে যানজট মুক্ত করতে ফুটপাত ও সড়কের উপর গড়ে উঠা কাচা বাজার তিন দিনের মধ্যে তুলে দেয়া হবে। এই লক্ষ্যে আজ মঙ্গলবার সড়ক বাজারস্থ মাছ বাজারটি নতুন জায়গায় স্থানান্তর করা হয়েছে। সকাল পোনে ৯টায় নতুন মাছ বাজার উদ্বোধন করেছেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।

পৌরসভা কর্তৃপক্ষ জানিয়েছেন, সড়কবাজারস্থ মাছ বাজারটি পশ্চিম দিকে স্টেশন রোডের দোকানপাটের পিছনের একটি খালি জায়গায় সরিয়ে নেয়া হয়েছে। আজ মঙ্গলবার সকাল পোনে ৯টায় নতুন জায়গায় স্থানান্তরিত মাছ বাজারটি উদ্বোধন করেছেন পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। উপস্থিত ছিলেন বাজার কমিটির সভাপতি হুমায়ুন কবীর খোকা, সাধারন সম্পাদক আব্দুল মান্নান ভুইয়া, নতুন মাছ বাজারের জায়গার মালিক কাজী আবুল খায়ের প্রমুখ।

পৌরসভা কর্তৃপক্ষ আরো জানায়, মাছ বাজার স্থানান্তর হওয়ায় পুরাতন মাছ বাজারের জায়গাটি একদম ফাকা হয়ে পড়েছে। ফুটপাত ও সড়কে গড়ে উঠা কাচা বাজারের দোকানগুলো সরিয়ে পুরাতন মাছ বাজারের এই ফাকা জায়গাটিতে আনা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে পর্যায়ক্রমে ফুটপাত ও সড়কের উপর গড়ে উঠা বাজার চলে আসবে পুরাতন মাছ বাজারে।

এ ব্যাপারে আখাউড়া ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আব্দুল মান্নান ভুইয়া বলেন, মাছ বাজারের সামনে পৌরসভার গুরুত্বপুর্ণ সড়ক ও সড়কের ফুটপাত দখল করে কাচা বাজার গড়ে উঠায় প্রতিনিয়ত যানজট সৃষ্টির পাশাপাশি অসহনীয় দুর্গন্ধের ভোগান্তিতে পড়ে পৌরবাসী। পৌরবাসীর ভোগান্তি দূর করতে মেয়র মহোদয় মাছ বাজার নতুন জায়গায় স্থানান্তর করে পুরাতন বাজারের ফাকা জায়গায় ফুটপাতের কাচা বাজারের দোকানগুলো সরিয়ে নিয়ে আসছে।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল জানায়, জায়গা স্বল্পতার জন্য কিছু কাচা মালের দোকান ফুটপাতে গড়ে উঠেছিল। তাদেরকে উচ্ছেদ না করে মাছ বাজারে স্থানান্তরিত করা হয়েছে আর মাছ বাজারকে পশ্চিম দিকে সরিয়ে নেয়া হয়েছে। তিনি আরো বলেছেন, এতে শহরের যানজট অনেকাংশে হ্রাস পাবে।

 

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!