ব্রেকিং

x

আখাউড়ায় শতভাগ বিদ্যুতায়নসহ বিদ্যুৎ খ্যাতে উন্নয়ন ৬২ কোটি টাকা (দ্বিতীয় পর্ব)

শনিবার, ০৬ অক্টোবর ২০১৮ | ১০:১৯ অপরাহ্ণ | 952 বার

আখাউড়ায় শতভাগ বিদ্যুতায়নসহ বিদ্যুৎ খ্যাতে উন্নয়ন ৬২ কোটি টাকা (দ্বিতীয় পর্ব)

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপির গত প্রায় ৫ বছরে আখাউড়া উপজেলায় ৫১৫ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড হয়েছে। আখাউড়ার পাঁচ শতাধিক বেকার যুবক যুবতীকে চাকুরী দিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। এই সব উন্নয়ন কর্মকান্ড নিয়ে বিস্তারিত তুলে ধরে আখাউড়া নিউজে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ পাচ্ছে। আজকের দ্বিতীয় পর্বে থাকছে আখাউড়া উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহসহ বিদ্যুৎ খ্যাতে বিভিন্ন উন্নয়ন নিয়ে প্রতিবেদন।


আখাউড়া উপজেলায় শতভাগ বিদ্যুতায়নসহ গত ৫ বছরে বিদ্যুৎ খ্যাতে উন্নয়ন হয়েছে ৬২ কোটি ২ লাখ টাকার। উন্নয়নের বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান।


জানা যায়, গত ৫ বছরে বিদ্যুতের গ্রাহক সংখ্যা ২৫ হাজার ২৪৬ জন বেড়েছে। এর আগের ৫ বছরে ছিল মাত্র ২ হাজার ৬ ৩১ জন গ্রাহক। আখাউড়ায় শতভাগ বিদ্যুতায়ন করতে ৪৩ কোটি ৮০ লাখ টাকা খরচ করে গত ৫ বছরে ২১৯ কিলোমিটার  নতুন বিদ্যুৎ লাইন নির্মান করা হয়েছে অথব এর আগের ৫ বছরে মাত্র ৩৪ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মান হয়েছিল। আখাউড়া উপজেলায় সবসময় বিদ্যুৎ সচল রাখতে গত ৫ বছরে ২০এমভিএ একটি উপকেন্দ্রও চালু করা হয়েছে। ১৫ মেগাওয়াট  বিদ্যুৎ সরবরাহ করা হয় অথচ এর আগের ৫ বছরে মাত্র ৬ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ ছিল।

এ ব্যাপারে আখাউড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আহাম্মদ শাহ আল জাবের জানান, আখাউড়া উপজেলায় বিদ্যুৎ খ্যাতে উন্নয়ন অব্যহত রয়েছে।

তিনি আরো বলেছেন, আখাউড়া পৌরসভার ফিডারে ৫০ লক্ষ টাকা ব্যায়ে নবায়ন কাজ চলছে। দুর্গাপুর-আখাউড়া চেকপোষ্ট এর নতুন ফিডার নির্মান কাজও ৫০ লক্ষ টাকা ব্যায়ে চলমান রয়েছে।

এ ব্যপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, আইনমন্ত্রী মহোদয়ের আমলে আখাউড়ায় বিদ্যুৎ খ্যাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। সবসময় বিদ্যুৎ চালু রাখতে বিদ্যুৎ খ্যাতে উন্নয়ন অব্যহত রয়েছে।

তিনি আরো বলেন, এক বছর আগেই আখাউড়া উপজেলায় শতভাগ  বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। স্থানীয় জনগণের বিদ্যুৎ চাহিদা পুরণে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলছে। সরকারী দায়িত্ব পালন কালে তিনি বিষয়টি প্রত্যক্ষ করেছেন বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, নতুনসঞ্চালন লাইন নির্মান, উপকেন্দ্র নির্মান ও পৌরসভাসহ অন্যান্য লাইন নবায়ন খ্যাতে গত ৫ বছরে মোট ৬২ কোটি ২ লাখ টাকা ব্যায় হয়েছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!