ব্রেকিং

x

আখাউড়ায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯ | ২:১৩ অপরাহ্ণ | 310 বার

akhauranews.com

আজ বৃহস্প্রতিবার সকালে আখাউড়ায় সরকারী খাদ্য গুদামে সরাসরি রূপা আমন ধান বিক্রি করার জন্য লটারির মাধ্যমে কৃষক নির্বাচন হয়েছে। উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভায় প্রকাশ্যে এই লটারি হয়।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্যরা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও কৃষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানায়, আখাউড়া উপজেলায় প্রায় ৩ হাজার ৫০০ হেক্টর জমিতে রোপা আমন ধানের চাষ হয়েছে। উৎপাদন হবে ১৬ হাজার মেট্রিক টন ধান। রোপা আমন ধান চাষ করেছে এমন ৮৭০ জন কৃষকের নামের তালিকা প্রস্তুত করা হয়।

তিনি আরো জানান, সরকার আখাউড়া উপজেলায় মাত্র ৩৪৫ মেট্রিক টন রূপা আমন ধান ক্রয় করবে। যত মেট্রিক টন ধান ক্রয় করবে তার দ্বিগুণের বেশি রয়েছে কৃষক। তাই লটারির মাধ্যমে ৩৪৫ জন কৃষককে নির্বাচন করা হয়েছে।

আজ সকাল ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা  কৃষিবিদ শাহানা বেগম, উপজেলা খাদ্য কর্মকর্তা কাউছার সজিব, উপ-সহকারী প্রকৌশলী সাদিক হোসেন, মনিয়ন্ধ ইউনিয়ন চেয়ারম্যান কামাল উদ্দিন, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো: বিল্লাল হোসেন, আখাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও এশিয়ান টিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি নুরুন্নবী ভুইয়া, কালের কন্ঠের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, রাবেয়া ইসলাম, মশিউর রহমান, মাজিদুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!