ব্রেকিং

x

আখাউড়ায় লকডাউন নিয়ে চলছে চোর-পুলিশ খেলা, অভিনব কৌশলে খোলা থাকছে দোকান

বুধবার, ১৩ মে ২০২০ | ৬:৩১ অপরাহ্ণ | 736 বার

আখাউড়ায় লকডাউন নিয়ে চলছে চোর-পুলিশ খেলা, অভিনব কৌশলে খোলা থাকছে দোকান

আখাউড়ায় লকডাউন অমান্য করে অভিনব কৌশলে এক শাটার খোলা রেখে চলছে সব ধরণের ব্যবসা। পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত দেখলে দোকানের শাটার নামিয়ে দেয়া হচ্ছে আবার চলে গেলে ফিরে আসছে একই চিত্র। যেন লকডাউন নিয়ে চলছে চোর-পুলিশ খেলা। আজ বুধবার আখাউড়া সড়ক বাজার ঘুরে এই চিত্র চোখে পড়ে।


সম্প্রতি করোনা পরিস্থিতি বিবেচনা করে ঈদ পর্যন্ত কাপড়সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলবে না বলেছিল ব্যবসায়িরা। তাদের এই প্রশংসনীয় সিদ্ধান্তে জনমনে স্বস্তি ফিরে আসে কিন্তু বাস্তবে তাদের কথার সাথে কাজের মিল খোজে পাওয়া যাচ্ছে না।


সরেজিমন আখাউড়া সড়ক বাজার ঘুরে দেখাগেছে, কাপড়সহ প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠানে এক শাটার বন্ধ রেখে কেনাবেচা চলছে। এতে ভেতরে গাদাগাদি করে দাড়িয়ে আছেন ক্রেতারা। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, ক্রেতা-বিক্রেতাদের মধ্যে নেই কোনো শারিরিক দূরত্ব, এতে মারাত্মক ঝুকির মধ্যে থাকছে মানুষ। বিশেষ করে কাপড়ের দোকান গুলোতে মহিলাদের প্রচন্ড ভীড় থাকছে।আবার সাথে রয়েছে গাড়ির যানজট।

এদিকে পুলিশ অথবা ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেলেই ব্যবসায়িরা  নামিয়ে রাখছেন শাটার। চলে গেলেই এক শাটার খুলে দোকানিরা আবার শুরু করেন কাপড়সহ বিভিন্ন মালামাল বিক্রয়।

এতে করে করোনামুক্ত আখাউড়া উপজেলায় পুনরায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে সচেতন মহল।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরীহ ব্যবসায়ি জানায়, সড়ক বাজারের টাইম সেন্টার নামক একটি ব্যবসা প্রতিষ্ঠান ও এক ব্যক্তির স্টেশনারী দোকান দিনরাত খোলা থাকছে কিন্তু কোন প্রতিকার নেই।

তিনি আরো জানান, অভিনব কৌশলে নিউ নিমাই মিষ্টান্ন ভান্ডার থেকে শুরু করে প্রভাবশালী অনেক ব্যবসায়ির দোকান খোলা রাখা হচ্ছে। তারা পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত পাহারা দেয়ার জন্য একজনকে রাস্তার মুখে দাড় করিয়ে রাখছে, প্রশাসনের লোকজন আসছে টের পেলে দাড়ানো ব্যক্তি তাৎক্ষণিক খবর পৌছায় ব্যবসায়িদের। এভাবে অভিনব কৌশল প্রয়োগ করেই চলছে ব্যবসা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেছেন, করোনা আইন অমান্যকারীদের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। পুলিশের নিয়মিত টহল জোরদার করা হয়েছে তারপরও যদি ব্যবসায়িরা আইন অমান্য করে তাহলে আগামীকাল থেকে দোকানে তালা জুলিয়ে দেয়া হবে।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!