ব্রেকিং

x

আখাউড়ায় যানজট নিরশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে

বুধবার, ০৮ মে ২০১৯ | ৯:৫১ অপরাহ্ণ | 443 বার

আখাউড়ায় যানজট নিরশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে

আখাউড়ায় যানজট নিরশন ও ভোক্তার অধিকার সংরক্ষণে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। আজ বুধবার সকালে আইন শৃংখলা কমিটির মাসিক সভায় এই সীদ্ধান্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া, উপজেলা সহকারী কমিশনার ভুমি এ,কে,এম শরীফুল হক ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমদ নিজামীসহ জনপ্রতিনিধি, বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান ও আইন শৃংখলা বাহিনীর প্রতিনিধিরা।

সভায় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান, আখাউড়ায় যানজট নিরসনে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। যত্রতত্র গাড়ি পার্কিং, পণ্য সামগ্রী, নির্মান সামগ্রী রেখে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে। অযোগ্য খাদ্যসামগ্রী বিক্রয়ের অভিযোগ রয়েছে। তাই পবিত্র রমজান মাসে ভোক্তার অধিকার সংরক্ষণ ও যানজট নিরশনে আখাউড়ায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। পরে তিনি উপস্থিত সকলের সহযোগীতা কামনা করেন।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেছেন, পবিত্র রমজান মাস উপলক্ষে খাদ্যসামগ্রীর মূল্যে তারতম্য সৃষ্টি করা হয়েছে। রাস্তার ফুটপাতের দোকানগুলোতে চরা মূল্যে খেজুর বিক্রির ঘটনাও তিনি উল্লেখ্য করেন। এই অবস্থা নিরশনে কার্যকর ব্যবস্থা গ্রহনের কথাও তিনি বলেন।

মেয়র তাকজিল খলিফা কাজল মাদক নির্মুলে সকলকে সহযোগী করার আহবান জানিয়ে বলেন, আখাউড়া উপজেলাকে মাদকমুক্ত করতে আখাউড়া থানা পুলিশ নিয়মিত কাজ করছে। মাদকের বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি সকলকে কাজ করতে হবে বলেও তিনি জানান।

এদিকে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমদ নিজামী বলেছেন, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যহত রয়েছে। মাদক ব্যবসায়িদের নিয়মিত গ্রেফতার করা হচ্ছে বলে তিনি গ্রেফতার ও মামলার পরিমান উল্লেখ্য করেন সভায়।

ওসি নিজামী আরো বলেন, আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি এলাকার মানুষ সচেতন হলে আখাউড়ায় মাদক নির্মুল করা সম্ভব।

তিনি আরো বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহনের পর আমাদের আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি মহোদয়ের নির্দেশে মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান চলছে। এতে মাদক অনেক হ্রাস পেয়েছে। এখন এলাকার মানুষ মাদকের বিরুদ্ধে অবস্থান নিতে পারলে আখাউড়াকে মাদকমুক্ত করা সম্ভব বলেও তিনি জানিয়েছেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোরাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাছরীন সফিক আলেয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকবর আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক আরা. কৃষি কর্মকর্তা ইকরাম হোসেন, আখাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক নুরুন্নবী ভুইয়া, রিপোর্টাস ইউনিটির সভাপতি আব্দুল মমিন বাবুল, উপজেলা পরিষদ ডেভলাপমেন্ট ফেসিলেটর মো: ইমরান আলী প্রমুখ।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!