ব্রেকিং

x

আখাউড়ায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকীতে দোয়ার মাহফিল

বুধবার, ১৪ জুলাই ২০২১ | ১২:৫২ পূর্বাহ্ণ | 228 বার

আখাউড়ায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকীতে দোয়ার মাহফিল
বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল

আজ যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে গত রোববার  মিলাদ ও দোয়ার মাহফিল করেছে যুগান্তর স্বজন সমাবেশ। রোববার বাদ আসর আখাউড়া রেলওয়ে জামে মসজিদে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার মাহফিল করা হয়।  দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা শামসুজ্জামান আল কাদরী। এ সময় মরহুম নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

দোয়া-মোনাজাতে শতাধিক মুসল্লি অংশ নেন। মিলাদ ও দোয়া মাহফিল কর্মসূচিতে যুগান্তর স্বজন এবং গণমাধ্যম কর্মীদের পাশাপাশি রাজনীতিবিদ, ব্যবসায়ী, সমাজসেবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  যমুনা টিভি ও দৈনিক যুগান্তর পত্রিকার স্থানীয় প্রতিনিধি মহিউদ্দিন মিশুর সার্বিক তত্বাবধানে এই দোয়ার মাহফিল হয়েছে। এসময় আপাদমস্তক দেশপ্রেমিক যমুনা গ্রুপের চেয়ারম্যান, যুগান্তর পত্রিকা এবং যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন যুগান্তর পত্রিকা ও যমুনা টেলিভিশনের আখাউড়া প্রতিনিধি।
উল্লেখ্য ২০২০ সালের ১৩ জুলাই আজকের এই দিনে বীর মুক্তিযোদ্ধা, যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল মৃত্যুবরণ করেন তিনি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই বরেণ্য শিল্পপতি। দীর্ঘ এক মাস করোনার বিরুদ্ধে লড়াইয়ের পর সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৪ বছর।
নুরুল ইসলাম বাবুল ১৯৪৬ সালের ৩ মে ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের কামালখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা আমজাদ হোসেন এবং মাতা জোমিলা খাতুন।
তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের সদস্য সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।
১৯৭৪ সালে নুরুল ইসলাম বাবুল যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। এই গ্রুপের বস্ত্র, ইলেকট্রনিক্স, গার্মেন্টস, রাসায়নিক, চামড়া, পানীয়, টয়লেট্রিজ, মোটরসাইকেল এবং আবাসন খাতসহ ৪১টি শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। এশিয়ার সবচেয়ে বড় শপিংমল যমুনা ফিউচার পার্ক, যমুনা নির্মাণাধীন মেরিয়টস হোটেলসহ শিল্প ও সেবা খাতে শীর্ষ স্থান ধরে রেখেছে গ্রুপটি। দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতাও তিনি।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!