ব্রেকিং

x

আখাউড়ায় যথাযোগ্য মযার্দায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের শাহাদাত বার্ষিকী পালিত

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ | ২:৫৬ অপরাহ্ণ | 257 বার

আখাউড়ায় যথাযোগ্য মযার্দায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের শাহাদাত বার্ষিকী পালিত

আজ বৃহস্প্রতিবার ১৮ এপ্রিল বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামালের ৪৮তম শাহাদাত বার্ষিকী। এই উপলক্ষে আজ আখাউড়ায় তার সমাধিস্থলে যথাযোগ্য মর্যাদায় শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। এবারই প্রথম সরকারী ভাবে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের শাহাদত বার্ষিকী পালন করা হয়।
দিবসের শুরুতে আজ সকাল ১০টায় উপজেলা প্রশাসন, স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, আখাউড়া থানা ও ভোলা জেলার ব-দ্বীপ ফোরামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন আখাউড়া দরুইন গ্রামের বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামালের সমাধিতে পুষ্পস্তক অপর্ণ করে। পরে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হারুন অর রশিদ, আখাউড়া থানার ওসি তদন্ত মোহাম্মদ আরিফুল আমিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মনির হোসেনসহ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের আত্মীয়স্বজন ও স্থানীয় নেতৃবৃন্দরা।

এদিকে সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্থানীয় মুক্তিযোদ্ধা, সরকারী বেসরকারী কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৭১ সালের এই দিনে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে পাকিস্তানি বাহিনীর সাথে সম্মুখেযুদ্ধে শহীদ হন বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল। ব্রাহ্মণবাড়িয়ার দিকে এগিয়ে আসা পাকিস্তানি হানাদার বাহিনীকে ঠেকানোর জন্য আখাউড়ার দরুইন গ্রামে অবস্থান নেয়। সংখ্যায় বেশি ও আধুনিক অস্ত্রে সজ্জিত পাকিস্তানি বাহিনীর সাথে মোকাবেলায় মুক্তিযোদ্ধাদের ছিল অদম্য মনোবল প্রচন্ড ঝুকির মধ্যেও মুক্তিযোদ্ধারা শত্রুর জন্য প্রস্তুতি থাকে অস্ত্র হাতে। তার বীরত্বের কারণে সহযোদ্ধাদের প্রাণ রক্ষা পায়। জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে আখাউড়া দরুইনে সমাহিত করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!