ব্রেকিং

x

আখাউড়ায় মোবাইল কোর্টে ৫ ব্যবসায়ীর জরিমানা। সবজির পাইকারী আর খুচরা দামে দ্বিগুণ ফারাক

রবিবার, ২০ মে ২০১৮ | ১১:৫৪ অপরাহ্ণ | 1444 বার

আখাউড়ায় মোবাইল কোর্টে ৫ ব্যবসায়ীর জরিমানা। সবজির পাইকারী আর খুচরা দামে দ্বিগুণ ফারাক

আখাউড়ায় রোজায় সবজির পাইকারী থেকে খুচরা দামে বিস্তর ফারাক। আড়তদারদের তুলনায় খুচরা বাজারে দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে সবজি। হোটেল গুলোতেও স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন হচ্ছে না। আজ রোববার বিকালে আখাউড়া সড়ক বাজারে মোবাইল কোর্ট পরিচালনার সময় এ তথ্য চোখে পড়েছে সবার। এ সময় ভোক্তা অধিকার আইনে দুই হোটেল ব্যবসায়ী ও তিনজন সবজির আড়তদারকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করে মোবাইল কোর্ট। মোবাইল কোর্ট পরিচালনা করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান।


জানাগেছে, আজ বিকাল ৫টায় আখাউড়া পৌরসভার সবজির খুচরা বাজার, পাইকারী আড়ত ও খাবার হোটেলগুলোতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। এসময় খোলা ও অপরিচ্ছন্ন খাবার রাখার দায়ে দুইজন হোটেল ব্যবসায়ীকে জরিমানা করা হয়। সবজির পাইকারী আড়তে দামের তালিকা না থাকা ও অন্যান্য অনিয়মের কারনে তিনজন আড়তদারকে জরিমানা করা হয়। আড়তদার ও হোটেল ব্যবসায়ী ৫জনকে মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।


এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান বলেন, সবজির পাইকারী থেকে খুচরা দামে বিস্তর ফারাক ধরা পড়েছে। আড়ত থেকে ৪০ টাকা কেজি ধনিয়া পাতা ক্রয় করে খুচরা ব্যবসায়ীরা ১৬০ টাকায় বিক্রয় করছে। ৩৫ টাকা কেজি বেগুন ক্রয় করে খুচরায় বিক্রয় করছে ৫৫ টাকা। ৩৫ টাকার শশা খুচরায় বিক্রয় হচ্ছে ৬০ টাকা।  তিনি আরো বলেছেন, একই জায়গায় পাইকারী আড়ত আর খুচরায় দামের এতো ফারাক কিন্তু কোনো সদুত্তর নেই ব্যবসায়ীদের কাছে।

তিনি আরো বলেছেন, দামের এই অযৌক্তিক উর্ধ্বগতি রুখতে আড়তদারদের দামের তালিকা করতে বলা হয়েছে। কয়েক দিন অন্তর অন্তর বাজার তদারকি করতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করবেন বলেও তিনি জানান।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!