ব্রেকিং

x

আখাউড়ায় মোবাইল কোর্টে ৪৬ মণ পিরানহা জব্দ। দুইজনকে জরিমানা ও একজনের বিরুদ্ধে মামলা

মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ৭:১১ অপরাহ্ণ | 3852 বার

আখাউড়ায় মোবাইল কোর্টে ৪৬ মণ পিরানহা জব্দ। দুইজনকে জরিমানা ও একজনের বিরুদ্ধে মামলা

আজ মঙ্গলবার আখাউড়া ঘাগুটিয়া গ্রামে দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত বিপুল পরিমান পিরানহা মাছ জব্দ করা হয়েছে। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা ও একজনের বিরুদ্ধে নিয়মিত মামলার সুপারিশ করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন আখাউড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা। মোবাইল কোর্ট পরিচালনায় বিজিবির ২৫ ব্যাটালিয়ন অধিনায়ক ল্যা: কর্ণেল শাহ আলীসহ ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ও উপজেলা মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম অংশগ্রহন করেছেন।

ac2

জানাগেছে, নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা আখাউড়া ঘাগুটিয়া গ্রামের তিনটি পুকুরে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪৬ মণ নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ করেছে। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ ৫/১ ধারায় স্থানীয় ধর্মনগর গ্রামের মো: সেলিম মিয়া (৪২) ও আব্দুল মন্নান (৬৫)কে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মনিয়ন্দ গ্রামের টুটন মিয়া (৪৫) এর পুকুর থেকে বিপুল পরিমান নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ হওয়ায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা জানান, দেশীয় মাছ ও পরিবেশের জন্য ক্ষতিকর রাক্ষুসে স্বভাবের পিরানহা মাছ পালন ও বাজারজাতকরণ আইনতদন্ডনীয় অপরাধ। তিনি আরো বলেছেন, সবার উপস্থিতিতে জব্দকৃত মাছ মাটিতে পুতে ফেলা হয়েছে।

 

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!