ব্রেকিং

x

আখাউড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

শনিবার, ০৭ এপ্রিল ২০১৮ | ৯:৩২ অপরাহ্ণ | 880 বার

আখাউড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

আজ শনিবার আখাউড়ায় ‘মুক্তিযুদ্ধের ঐক্যের তিনদিন ব্যাপী কার্যক্রম শুরু হয়েছে। বিকালে উপজেলা মিলনায়তনে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী হয়েছে। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ও গবেষক মেজর এ, এস, এম শামসুল আরেফিন, প্রধান বক্তা ছিলেন সম্মেলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক হাসান আরিফ, বিশেষ অতিথি ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মো: তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার।


4


প্রধান অতিথি শামসুল আরেফিন বলেছেন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নতুন প্রজন্মকে সাথে নিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছেন তাতে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আর্দশ পৌছে যাচ্ছে। তিনি মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের পরবর্তী প্রজন্মের শিক্ষক অভিভাবক ও নতুন প্রজন্মের উপস্থিতি এবং উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের আকা মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রের প্রশংসা করেন। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করেন।

5

প্রধান বক্তা হাসান আরিফ দেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দীর্ঘ সংগ্রাম, ত্যাগ ও আদর্শের ইতিহাস তুলে ধরে বলেছেন, ১৯৪৮ সালে এদেশের ভাষা ও সাংস্কৃতির বিরুদ্ধে রাজনৈতিক ভাবে যে যড়যন্ত্র হয়েছিল তার বিরুদ্ধে আন্দোলন শুরু করেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের উপর বিস্তারিত আলোচনা করেন তিনি।

6

আলোচনা সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, মুক্তিযুদ্ধের ঐক্য ছাড়া দেশে কোন কিছু করা সম্ভব নয়। সামাজিক ও অর্থনৈতিক ভাবে এগিয়ে যেতে হলেও মুক্তিযুদ্ধের ঐক্য প্রয়োজন। দেশ ও মানুষের উন্নয়নেও মুক্তিযুদ্ধের ঐক্য প্রয়োজন। তিনি উপস্থিত শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা নতুন প্রজন্মের কাছে দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দীর্ঘ সংগ্রাম, আত্মত্যাগ ও আদর্শের কথা তুলে ধরুন। মুক্তিযুদ্ধের ঐক্যে যোগ দেয়ার জন্য তিনি উপস্থিত মুক্তিযোদ্ধা, শিক্ষক ও অভিভাবক সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

3

বিশেষ অতিথি আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেছেন, যারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী তারাই জঙ্গীবাদ সন্ত্রাসী। তিনি আরো বলেছেন আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বিএনপি জামায়াত জোটের পরাজয়ের মধ্য দিয়ে এই দেশে জঙ্গীবাদ ও সন্ত্রাসী নির্মুল হবে।

2

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পল্লী বিদ্যুৎ সমিতির আখাউড়ার ডিজিএম আহমেদ শাহ আল জাবের, মুক্তিযোদ্ধা নেতা জমসেদ শাহ, রফিকুল হক খাদেম, বাহার মিয়া মালদার,আখাউড়া প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি সেকের মিয়া, নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ দেবব্রত বনিক, আব্দুর রাজ্জাক ভুইয়া, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, সাংবাদিক জুটন বনিক ও দুলাল ঘোষ, জালাল হোসেন মামুনসহ উপজেলার সর্বস্তরের মুক্তিযোদ্ধা, শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা। আলোচনা সভা পরিচালনা করেন আখাউড়া রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক সমীর চক্রবর্তী। আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী হয়।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!