ব্রেকিং

x

আখাউড়ায় মাসব্যাপী বৈশাখ উদযাপন। উৎসব ও আনন্দ ভরে উঠবে শহর থেকে গ্রাম

মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ৩:৫৩ অপরাহ্ণ | 951 বার

আখাউড়ায় মাসব্যাপী বৈশাখ উদযাপন। উৎসব ও আনন্দ ভরে উঠবে শহর থেকে গ্রাম

এবার আখাউড়া উপজেলায় সবচেয়ে আকর্ষণীয় হবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। উৎসব, আনন্দ আর উচ্ছাসে ভরে উঠবে পৌরশহর থেকে শুরু করে গ্রামাঞ্চল।  চারুকলার মঙ্গল শোভাযাত্রার আলোকে মাস ব্যাপী উদযাপন হবে আখাউড়ায় বৈশাখ উৎসব। এই  প্রাণের উৎসবকে বরণ করে নিতে প্রস্তুত হচ্ছে আখাউড়াবাসী। বাঙালির বৈশাখ আনন্দকে ভিন্নমাত্রা দিতে উপজেলা প্রশাসন আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনাতায়নে সকলকে নিয়ে প্রস্তুতি সভা করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন অফিসের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষক শিক্ষিকাসহ সর্বস্তরের নেতৃবৃন্দরা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, এবার বৈশাখী উৎসব মাস ব্যাপী চলবে। নগরকেন্দ্রিক ভাবনা থেকে বেরিয়ে এসে মঙ্গলশোভাযাত্রাসহ দেশীয় গান, আবৃত্তি, নাটক, পুতুল নাচ, মেলা, খেলাধুলা ইত্যাদির মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা, প্রকৃত বাঙালির আত্মপরিচয় ও দেশপ্রেম তুলে ধরবেন আমাদের সংস্কৃতিক কর্মীরা।


30223543_854634618071910_956188299_o

তিনি আরো বলেছেন, বৈশাখী উৎসবে অংশগ্রহনকারী মহিলারা লাল-সাদা শাড়ি, কপালে টিপ, খোপায় ফুলের মালা নিয়ে বর্ণিল সাজে থাকবে, পুরুষের পোশাক ও চলায় থাকবে আনন্দের ছোয়া। প্রস্তুতি সভায় অন্যান্যদের মধ্যে ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ নেতা জমসিদ শাহ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, মোগড়া ইউনিয়ন চেয়ারম্যান মনির হোসেন, অধ্যাপক কামাল উদ্দিন, আখাউড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জুটন বনিক, প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মো: সেকের মিয়া, নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আব্দুর রাজ্জাক ভুইয়া, শিক্ষক দেবব্রত বনিক ও  শাহ আলম প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!