ব্রেকিং

x

আখাউড়ায় মাদক ব্যবসা করে নোয়াখাইল্লা সুমন এখন কোটিপতি

শনিবার, ২৬ মে ২০১৮ | ৯:১৩ অপরাহ্ণ | 2981 বার

আখাউড়ায় মাদক ব্যবসা করে নোয়াখাইল্লা সুমন এখন কোটিপতি
সুমনের সড়কবাজারস্থ তালাবদ্ধ কাপড়ের দোকান

আখাউড়ায় মরণ নেশা ইয়াবার ভয়াবহ আগ্রাসন চলছে । সেবনকারীদের সাথে পাল্লা দিয়ে বেড়েছে ব্যবসায়ীর সংখ্যা। অধিক মুনাফার লোভে এ ব্যবসায় জড়িয়ে পড়েছে শত শত মানুষ। এদের মধ্যে অনেকেই একসময় ছিল হতদরিদ্র। মাদক ব্যবসা করে তারা এখন কোটিপতি। এই কোটিপতিদের মধ্যে সুমন ওরফে নোয়াখাইল্লা সুমন একজন। আখাউড়া পৌর এলাকার রাধানগরেই তার বসবাস, সড়ক বাজারে কাপড়ের ব্যবসা থাকলেও কেউ তাকে দোকান খুলতে দেখেনি। অতিসম্প্রতি সুমন এলাকা ছেড়ে পালিয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, খোকন মিয়া ওরফে সুমন নোয়াখালী থেকে আখাউড়া আসার পর কিছুই ছিলনা। গত ৫ বছরে মাদক ব্যবসা করে কমপক্ষে ২৫ কোটি টাকার মালিক হয়েছে। সম্প্রতি আড়াই কোটি টাকা ব্যয় করে দুইটি মিনি বাস ক্রয় করেছে বলে অনেকেই জানিয়েছেন। এছাড়া তার সোনালী ও আহেলী নামে দুইটি মিনি ট্রাক চলছে আখাউড়া। ৪টি ট্রাক চলছে দেশের মহাসড়কগুলোতে, কোটি টাকা ব্যয় করে ঢাকায় বাড়ি করেছে ও আখাউড়া পৌরশহরের কলেজপাড়া আর রাধানগরেও দুইটি বাড়ি রয়েছে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। ইয়াবা ও গাজার ব্যবসা করে সে অন্তত ২৫ কোটি টাকার মালিক হয়েগেছেন বলেও অনেকে জানিয়েছেন।


সড়ক বাজারের কিছু ব্যবসায়ী জানায়, প্রায় এক বছর ধরে সুমন তার কাপড়ের দোকান খুলছে না। সে মাদক ব্যবসায় অধিক মুনাফা থাকায় কাপড়ের ব্যবসায় আগ্রহ নেই।

তার রাধানগরস্থ বাড়িতে সরেজমিন খোজ নেয়ার সময় জানাগেছে, বাড়িগাড়ি থাকলেও মূলত সে রাধানগরের ভাড়া বাসায় থাকতো। অতিসম্প্রতি সে আইনশৃংখলা বাহিনীর ভয়ে আখাউড়া ছেড়ে পালিয়েছে। বাড়িঘর তালাবদ্ধ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানায়, মাদকের সাথে জড়িত হওয়ার পর সুমন থেকে হয়েছে নোয়াখাইল্লা সুমন। তার শ্বশুর বাড়ি আজমপুরে। তার স্ত্রীর ভাইও একজন মাদক সম্রাট। সুমনের আসল নাম মো: খোকন মিয়া, পিতার নাম মোহাম্মদ আলী। তার নোয়াখালীর আসল পরিচয় কেউ জানেনা।

এ ব্যাপারে সুমন জানায়, সে মাদক ব্যবসায়ী নয় কেউ তার বিরুদ্ধে যড়যন্ত্র করছে। থানায়ও তার বিরুদ্ধে কোন মামলা নেই বলে সে জানায়।

সুমন আরো জানায়, সে পালিয়ে যায়নি, ব্যবসার কাজে খুলনা চলে গেছে।

এ ব্যাপারে সুমনের দোকান ভিটির মালিক গাজী আব্দুল মতিন জানায়,  সুমন একজন মাদক ব্যবসার গডফাদার। অধিক মুনাফার লোভে এই ব্যবসায় সে জড়িয়ে পড়েছে। তিনি ব্যক্তিগত ভাবে মাদক ব্যবসা ছেড়ে দেয়ার কথা অনেক বার বলেছে সুমনকে কিন্তু কাজ রাজি হয়নি সুমন।

এ ব্যপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার জানান, সুমন একজন মাদক সম্রাট। আখাউড়া থেকে সে পালিয়েছে। পুলিশ তার অবস্থান শনাক্ত করছে। একাধিক মামলা রয়েছে তার বিরুদ্ধে। তাকে গ্রেফতার করতে অভিযান চলছে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!