ব্রেকিং

x

আখাউড়ায় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে

রবিবার, ০৫ মে ২০১৯ | ১১:৪৪ অপরাহ্ণ | 444 বার

আখাউড়ায় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে

আজ রোববার সন্ধ্যায় আখাউড়া পৌরসভার খড়মপুরে মাদক নির্মূল, বাল্য বিবাহ ও জঙ্গিবাদ প্রতিরোধে জনসচেতনতামূলক সভা হয়েছে। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমেদ নিজামীর সভাপতিত্বে আখাউড়া কমিউনিটি পুলিশিং কমিটি আয়োজিত এই সভায় উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, উপজেলা সহকারী কমিশনার ভুমি এ,কে এম শরীফুল হক, আখাউড়া থানার ওসি তদন্ত মোহাম্মদ আরিফুল আমিন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় শত শত মানুষ।

সভায় আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেছেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণার পর আমাদের মাননীয় আইনমন্ত্রী অ্যাডভোটে আনিসুল হক এমপির নির্দেশে মাদকের বিরুদ্ধে আখাউড়ায় যুদ্ধ ঘোষণা করা হয়েছে। আইন শৃংখলা বাহিনীর মাদক বিরোধী অব্যহত অভিযানে মাদক প্রায় নির্মুল হয়ে এসেছে।

মেয়র কাজল আরো বলেন, আখাউড়া থেকে পুরোপুরি মাদক নির্মুলে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সর্বত্র প্রচারণাসহ যা যা করা দরকার সবকিছু করতে হবে আমাদের এবং পাশাপাশি আইন শৃংখলা বাহিনীর অভিযান চলবে। মাদক জঙ্গীবাদ, বাল্য বিবাহের বিরুদ্ধে রুখে দাড়াতে স্থানীয় জনগণকে সম্পৃক্ত হওয়ার আহবান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেছেন, বাল্য বিবাহ বেআইনী। নারী শিক্ষার অগ্রগতি ব্যাহত হওয়া ছাড়াও বাল্য বিবাহের শিকার মেয়েরা স্বাস্থ্য ও বিনোদনের মত মৌলিক থেকে বঞ্চিত হয়। স্বামী, সংসার, শ্বশুরবাড়ির সম্পর্কে বুঝে উঠার আগেই সংসার এবং পরিবারের ভারে আক্রান্ত হয়।  তিনি সকলকে বাল্য বিবাহ থেকে বিরত থাকার আহবান জানান। এর আগে তিনি মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদের কুফল সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

আখাউড়া থানার ওসি রসুল আহমেদ নিজামী বলেছেন, মেধাবী ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। মাদকের বিরুদ্ধে পুলিশ আখাউড়া উপজেলার সর্বত্র অভিযান পরিচালনা করছে এবং মাদক নির্মুল হওয়ার আগ পর্যন্ত এই অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের মতো জঙ্গি সন্ত্রাসী এবং তাদের সহযোগীদের কাউকে ছাড় দেয়া হবে না।

এর আগে স্থানীয়রা মাদক নির্মুলে আইন শৃংখলা বাহিনীকে সহযোগীতাসহ এলাকায় জনসচেতনতা সৃষ্টির ঘোষণা দেন।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!