ব্রেকিং

x

আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ির কারাদন্ড

শুক্রবার, ২৪ আগস্ট ২০১৮ | ৪:৫৮ অপরাহ্ণ | 1813 বার

আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ির কারাদন্ড

আজ শুক্রবার সকালে চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসাবে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের আব্দুল্লাহপুর সীমান্তে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত মো: আজিজ মিয়া (২৬) নামে এক মাদক ব্যবসায়িকে মাদকসহ আটক করে ৬ মাসের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে।


জানাগেছে, আজ সকালে আখাউড়া বিজিবি ক্যাম্পের সার্বিক সহযোগিতায় পরিচালিত অভিযানে সীমান্ত এলাকার বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত মাদক বিরোধী তল্লাশী কার্যক্রম চালায়। এই অভিযানের সময় সকাল ১১টায় আব্দুল্লাহপুরের সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে ২০২২ এমপি ৯এস পিলারের এলাকায় মোঃ আজিজ মিয়াকে ৪৫ পিস ইয়াবা ট্যাবলেট সহ ভ্রাম্যমান আদালত আটক করে । অভিযুক্ত আজিজের স্বীকারোক্তির ভিত্তিতে আরও মাদক আস্তানার সন্ধানে এলাকায় দুপুর ২টা পর্যন্ত অভিযান চালানো হয়। আটককৃত আজিজ মিয়া আখাউড়া দক্ষিন ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের মোঃ আওয়াল মিয়ার পুত্র।


এদিকে ভ্রাম্যমাণ আদালত নিজ হেফাজতে ইয়াবা রাখার দায়ে অভিযুক্ত মোঃ আজিজ মিয়াকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ধারা ৯ লংঘণ করায় একই আইনের ১৯(১) এর ৯(ক) ধারা মোতাবেক ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড  ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসময় স্থানীয়রা তাৎক্ষণিক মাদক ব্যবসায়িকে সাজা দেয়ায় ভ্রাম্যমান আদালতের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে সবসময় এ ধরণের কার্যক্রম চালানোর জোর দাবী জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট। বৈরী আবহাওয়ার মধ্যে ভ্রাম্যমান আদালত ও অভিযান পরিচালনার সময় এলাকার সাধারণ জনতা, স্থাণীয় গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ বিজিবির আখাউড়ার কোম্পানী কমান্ডার মোক্তার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, উপজেলা প্রশাসনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!