ব্রেকিং

x

আখাউড়ায় ভুমিহীনরা পাচ্ছে বাসস্থান. ৪ হাজার আবেদন যাচাই করে তালিকা প্রস্তুত হচ্ছে

শুক্রবার, ০৫ জুন ২০২০ | ৮:০৯ অপরাহ্ণ | 662 বার

আখাউড়ায় ভুমিহীনরা পাচ্ছে বাসস্থান. ৪ হাজার আবেদন যাচাই করে তালিকা প্রস্তুত হচ্ছে

আখাউড়ায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা তৈরীর কাজ শুরু হয়েছে। প্রায় ৪ হাজার পরিবারের আবেদন যাচাই করছে উপজেলা প্রশাসন। সবার জন্য বাসস্থানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই কার্যক্রম চলছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে।


আজ শুক্রবার আখাউড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে ভুমিহীন ও গৃহহীন এবং ভুমি আছে কিন্তু গৃহ নেই এমন পরিবারের বর্তমান অবস্থা পরির্দশন ও যাচাই কার্যক্রম হয়েছে বলেও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন সূত্রে জানাগেছে।


আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরও ৩৭ জন করোনায় আক্রান্ত

আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি নাজমুল হাসান জানান, আখাউড়া উপজেলার প্রায় ৪ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবারের আবেদন জমা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে এইসব আবেদন যাচাই কার্যক্রম চলছে। যাচাই শেষে চলতি সপ্তাহের শেষ দিকে প্রকৃত ভুমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা প্রস্তুত করে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে বলেও তিনি জানান।

খোজ নিয়ে জানাগেছে, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সমস্ত ভুমিহীন জনগণ পাবে ভুমি আর গৃহহীন অসহায় জনগোষ্ঠীকে নির্মান করে দেয়া হবে ঘর। এই নির্দেশনা বাস্তবায়ন করতে যাদের ভুমি আছে কিন্তু ঘর নেই, আবার ভুমি নেই, ঘরও নেই তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে বলে জানাগেছে।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় করোনার উপর্সগ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!