ব্রেকিং

x

আখাউড়ায় ব্যবসায়ি ছগিরের অর্থায়নে খড়মপুরের সড়ক মেরামত

বুধবার, ২০ জুন ২০১৮ | ২:১৪ অপরাহ্ণ | 1150 বার

আখাউড়ায় ব্যবসায়ি ছগিরের অর্থায়নে খড়মপুরের সড়ক মেরামত

আখাউড়া-চান্দুরা সড়কের আখাউড়ার খড়মপুর এলাকায় একাধিক বড় গর্তের সৃষ্টি হয়েছিল।এসব গর্তে পড়ে প্রতিদিনই ঘটতো দুর্ঘটনা। তবে ব্যবসায়ি ছগির আহমেদের উদ্যোগে ওই অবস্থা আর থাকছে না।


খোঁজ নিয়ে জানা গেছে, আখাউড়া পৌর এলাকার দুর্গাপুরের বাসিন্দা ও বিজয়নগরের এ ছগির ব্রিকসের মালিক ছগির আহমেদ ভূঁইয়া সড়কের ওই অংশ মেরামত শুরু করেছেন।


গত মঙ্গলবার থেকে সড়কের গর্ত ভরাট কাজ শুরু হয়েছে। দুগাপুর গ্রামবাসী ও নলকূপ শ্রমিক লীগের সহায়তায় সড়কটি মেরামত কাজ চলছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের প্রায় ৩০০ ফুট অংশে মেরামত কাজ চলছে। সড়কের মধ্যে থাকা বড় গর্তটিতে ইট ফেলে ভরাট করা হয়েছে। শ্রমিক ও রোলার দিয়ে ইট ভেঙ্গে সমান করে দেয়া হচ্ছে। শ্রমিকরা জানান, ৩০টির মতো ট্রাকে করে ৩০ হাজারের বেশি ইট ফেলা হয়েছে। এছাড়া প্রচুর বালু দেয়া হয়েছে। এগুলো সমান করে সিমেন্টের ঢালাই কিংবা বিটুমিন দেয়া হবে। আরো দুই-একদিন কাজ চলবে।

ছগির আহমেদ জানান, পরশু সকালে সড়কের গর্তে একটি অটো রিকশা উল্টে যায়। এ সময় কোলের এক শিশু গর্তের পানিতে ডুবে যায়। বিষয়টি ওনার মনে দাগ কাটে। এর পরই এ কাজের সিদ্ধান্ত নেন। দুগাপুর গ্রামবাসী ও নলকূপ শ্রমিক লীগের সহায়তায় তিনি দুই দিন ধরে কাজ চালিয়ে যাচ্ছেন। দুগাপুর গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধ আব্দুস সামাদ বলেন, ‘আমরা বিভিন্ন জায়গায় ধর্না দিয়েছি জায়গাটি মেরামতের জন্য। শেষ পযন্ত এলাকার সন্তান ছগির আহমেদ ব্যক্তি উদ্যোগে এটি মেরামত করছেন।’

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!