ব্রেকিং

x

আখাউড়ায় বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ৩:৪৫ অপরাহ্ণ | 669 বার

আখাউড়ায় বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

আখাউড়ায় শহীদ বুদ্ধিজীবীদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে আজ শুক্রবার বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে শহীদ বৃদ্ধিজীবী দিবস।


দিনের শুরুতে আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা হয়। পরে মুক্তিযুদ্ধ ও শহীদ বুদ্ধিজীবী দিবস ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী  ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল ও প্রার্থনা করা হয়।


সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ বুদ্ধীজীবী দিবসের আলোচনা সভা হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, বুদ্ধিজীবীরা আমাদের মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের অনেক পথ সহজ করে ছিলেন, দিকনির্দেশনা দিয়েছিলেন, জনমত ও বিশ্বমত সংগঠিত করার ক্ষেত্রে সবিশেষ ভূমিকা পালন করেন। একারণে বুদ্ধিজীবীদের নীল নকশা করে বিজয় দিবসের প্রাক্কালে পাকিস্তানি হানাদার ও তাদের দোসর আল-বদর, আল-শামস নৃশংসভাবে হত্যা করে যাতে বাংলাদেশ সামনে এগোতে না পারে। তারা জাতিকে মেধাশূন্য করতে চেয়েছিল।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবু সায়েদ মিয়া, আখাউড়া পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম আহাম্মদ শাহ আল জাবের, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক খুরশেদ আলম প্রমুখ। আলোচনা সভা শেষে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হয় মুক্তিযুদ্ধ ও শহীদ বুদ্ধিজীবী দিবস ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী। উপজেলা শিল্পকলা একাডেমির ফ্রেম রনাঙ্গন ফ্লিম এন্ড ফটোগ্রাফি সোসাইটির ব্যবস্থাপনায় এই প্রদর্শনী হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানসহ মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের মানুষ এই প্রদর্শনী ঘুরে দেখেন।

পরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বুদ্ধিজীবীদের জন্য মিলাদ মাহফিল ও দোয়া প্রার্থনা করা হয়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!