ব্রেকিং

x

আখাউড়ায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ৮ম শ্রেণীর ছাত্রী

সোমবার, ২৯ জুলাই ২০১৯ | ৬:২৬ অপরাহ্ণ | 1454 বার

আখাউড়ায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ৮ম শ্রেণীর ছাত্রী

আখাউড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো মোগড়া ইউনিয়নের দুর্জয়নগর গ্রামের শেফালী আক্তার। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা এই তথ্য নিশ্চিত করেছেন।


আজ সোমবার দুপুরে দুর্জনগর গ্রামের আনু মিয়ার কন্যা ও আখাউড়া দেবগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী শেফালী আক্তারের (১৪) সাথে বিজয়নগর উপজেলার এক যুবকের সাথে বিয়ে হওয়ার কথা ছিল। তবে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বরযাত্রী আসার আগেই বাল্য বিয়েটি বন্ধ হয়ে যায়।


স্থানীয় সূত্রে জানা যায়, এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনাকে বিষয়টি জানালে তিনি তাৎক্ষনিক মেয়ের বাড়িতে হাজির হয়ে বিয়ে বন্ধের নির্দেশ দেন এবং তিনি দেবগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে তদন্ত করে দেখেন মেয়ে মাত্র ৮ম শ্রেনীতে পড়ছেন। বয়স ১৪ বছর ৩ মাস।

শেষে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মেয়ের বাবাসহ পরিবারের লোকজন লিখিতভাবে অঙ্গীকারনামা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার এই ধরণের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার জনগন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!