ব্রেকিং

x

আখাউড়ায় বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

শনিবার, ১৫ আগস্ট ২০২০ | ১১:১৮ পূর্বাহ্ণ | 334 বার

আখাউড়ায় বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
ayesha_furniture

নুরুন্নবী ভুইয়া:
আখাউড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ  উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী পালন করেছে। দিবসের শুরুতে আজ শনিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পরে সকাল ৮টায় আখাউড়া উপজেলা কমপ্লেক্সে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ করা হয়। উপজেলা প্রশাসন, আখাড়া থানা, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শিক্ষক সমিতি, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ বিভিন্ন অফিস ও সংগঠন পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা শুরু হয়। সভায় ভিডিও কলের মাধ্যমে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি প্রধান অতিথি হিসাবে যোগদানের কথা রয়েছে।


আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের কর্মসূচীতে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, উপজেলা সহকারী কমিশনার ভুমি মো: মেজবা উল আলম ভুইয়া, আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী, আখাউড়া সাব-রেজিস্ট্রার মোহাম্মদ ইয়াছিন আরাফাত, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান নাজিম, আখাউড়া পল্লী বিদ্যুত ডিজিএম আবুল বাশার,  মুক্তিযোদ্ধা জামসেদ শাহ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, পৌরসভা যুবলীগের সভাপতি মনির খান, সাধারন সম্পাদক আবু কাউছার ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন, যুবলীগ নেতা মোক্তার হোসেন প্রমুখ।

এছাড়াও শোক দিবস উপলক্ষে বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ও বেসরকারী ক্লিনিক দি কমফোর্ট ডায়াগনষ্টিক এন্ড ডক্টর কনসালটেশন সেন্টার। উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের চিত্র প্রদর্শনী। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অতিথিরা এইসব পরির্দশন করেন।  এদিকে শোক দিবস উপলক্ষে উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে রচনা, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহন করে।

শোক দিবসের কর্মসূচীর আওতায় বাদ যোহর মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতসহ স্ব স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!