ব্রেকিং

x

মাদক ব্যবসার ধারাবাহিক প্রতিবেদন (১ম পর্ব)

আখাউড়ায় প্রশাসনের কঠোর অবস্থান থাকা সত্ত্বেও মাদক ব্যবসা বন্ধ হয়নি

শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯ | ১০:৪৬ পূর্বাহ্ণ | 754 বার

আখাউড়ায় প্রশাসনের কঠোর অবস্থান থাকা সত্ত্বেও মাদক ব্যবসা বন্ধ হয়নি
akhauranews.com

আখাউড়ায় প্রশাসনের কঠোর অবস্থান থাকা সত্ত্বেও মাদক ব্যবসা বন্ধ হয়নি। বিভিন্ন সীমান্ত পথে ভারত থেকে আসছে মাদক। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নিয়মিত উদ্ধার হচ্ছে ইয়াবা, গাজা, ফেন্সিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য।
আখাউড়া থানার ফেসবুক থেকে জানাগেছে, আখাউড়া থানা পুলিশ গত ১৫ দিনের ব্যবধানে বিপুল পরিমাণ গাজা, ইয়াবা ও ফেন্সিডিলসহ অন্তত ২০ মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে।


খোজ নিয়ে জানাগেছে, গ্রেফতারকৃতদের মধ্যে আখাউড়া হীরাপুর গ্রামের উত্তরপাড়ার আবু রাইহান (৫৫) ও রিপন মিয়া (৪৭) নামে দুইজন মাদকের গডফাদার হিসাবে এলাকায় পরিচিত।


খোজ নিয়ে জানাগেছে, মনিয়ন্ধ, আখাউড়া উত্তর ও দক্ষিণ ইউনিয়ন এলাকার বিভিন্ন সীমান্ত পথে ভারত থেকে মাদক আসছে বাংলাদেশে। দেশের অভ্যন্তরে প্রবেশের পর অধিকাংশ মাদক সড়ক ও রেলপথে পাচার হয় সারাদেশে।কিছু খুচরায় বিক্রি হয় মাদকের বিভিন্ন আস্থানায়।

খোজ নিয়ে আরো জানাগেছে, মাদকের অনেক গডফাদার আছে যারা ধরা ছোয়ার বাইরে। যারা ধরা পড়ছে তারা অধিকাংশই লেভার। গতকাল শুক্রবার লাকি আক্তার (২৫) ও সারভানু (৫৫) নামে দুই মহিলা মাদক বহনকারী গ্রেফতার হয়েছে। তারা এক হাজার টাকার বিনিময়ে ৪ কেজি গাজা সড়ক পথে বহনের সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে বলে খবর পাওয়া গেছে।

খবর নেয়ার সময় নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, আখাউড়া উত্তর ইউনিয়নে মাদকের সবচেয়ে বড় বাহিনী কাজলের। জেলে থেকেও সে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করতে পারে। মাঝে মধ্যে এই বাহিনীর কিছু সদস্য গ্রেফতার হলেও পরে জামিনে মুক্ত হয়ে পুনরায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহমদ নিজামী জানায়, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হয়েছে। নিয়মিত মাদক বিরোধী বিশেষ অভিযান চলছে। মাদক ব্যবসা বন্ধ হওয়ার আগ পর্যন্ত অভিযান অব্যহত থাকবে।

তিনি আরো জানান, আখাউড়া উপজেলার কোথাও এখন মাদকের আস্থানা নেই। থানা পুলিশের উদ্যোগে আখাউড়া উপজেলার গ্রামে গ্রামে মাদক বিরোধী সভা সেমিনার চলছে। প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলায় মাদক বিরোধী কমিটি গঠন হয়েছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!