ব্রেকিং

x

আখাউড়ায় প্রশাসনের উদ্যোগে ‘গণহত্যা হত্যা দিবস’ পালন

রবিবার, ২৫ মার্চ ২০১৮ | ২:১৮ অপরাহ্ণ | 666 বার

আখাউড়ায় প্রশাসনের উদ্যোগে ‘গণহত্যা হত্যা দিবস’ পালন

আজ রোববার উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘গণহত্যা দিবস’ উদযাপন হয়েছে। আজ ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদারসহ উপজেলার সরকারী ও বেসরকারী অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


uno-2


সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, আজ একটি কলঙ্কিত দিন। একাত্তরের এই দিনে বাঙালীর জীবনে নেমে আসে নৃশংস, ভয়ঙ্কর ও বিভীষিকাময় কালরাত্রি। এ রাতে বর্বর পাকবাহিনী ‘অপারেশন সার্চলাইট’র নামে স্বাধীনতাকামী বাঙালির ওপর হিংস্র দানবের মতো ঝাঁপিয়ে পড়েছিল।

uno-4

আলোচনা সভায় আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার বলেছেন, আজকের এই দিন বাঙালি জাতি তথা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছিল ইতিহাসের এক নৃশংস বর্বরতা। পাক জল্লাদ বাহিনী নিরস্ত্র ও ঘুমন্ত বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়ে বর্বরোচিত ধ্বংসের  তাণ্ডব চালিয়েছিল। বাঙালি কিছু বুঝে ওঠার আগেই ঢলে পড়লো মৃত্যুর কোলে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, আখাউড়া স্থলবন্দরের সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মো: মোবারক হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা জুয়েল রানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আলীম রানা, বীমা পরিষদ নেতা আব্দুল আজিজ, নেছারুল ইসলাম প্রমুখ।

uno-1

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!