ব্রেকিং

x

আখাউড়ায় প্রভাবশালীদের কবল থেকে শ্মশানের জায়গা উদ্ধার

রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | ৯:১৫ অপরাহ্ণ | 744 বার

আখাউড়ায় প্রভাবশালীদের কবল থেকে শ্মশানের জায়গা উদ্ধার
ayesha_furniture

বিশ্বজিৎ পাল বাবু:
মামলা-মোকাদ্দমা, হুমকি-ধামকি, কখনো বা সৎকারে বাধা দিয়ে শ্মশানের জায়গা নিজেদের দখলে রাখতে চেয়েছিল ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার রুটি গ্রামের প্রভাবশালী একটি গোষ্ঠি। এ নিয়ে আখাউড়া নিউজে সংবাদ প্রকাশের পর খোঁজ নিতে শুরু করে উপজেলা প্রশাসন, রাজনীতিবিদসহ জনপ্রতিনিধিদের নজরে আসে। তারা দ্রুত ব্যবস্থা নিয়ে জায়গাটি প্রভাবশালীদের কবল থেকে উদ্ধারের প্রতিশ্রুতি দেয়। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হককেও অবগত করা হয়।


আজ রোববার  সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে- এ – আলম রুটি গ্রামে ছুটে গিয়ে শ্মশানের জায়গাটি উদ্ধার করে শ্মশান কমিটি ও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজনের কাছে বুঝিয়ে দেন।


রুটি গ্রামের সারোয়ার আলম রাসেল নামের এক যুবক জানান, উপজেলা নির্বাহী অফিসার ঊভয় পক্ষ ও গ্রামের লোকজনের উপস্থিতি সরকারি সার্ভেয়ার এবং আমীন দিয়ে প্রথমে শ্মশানের জায়গাটি মাপঝোক করেন। পরে শনাক্তকৃত জায়গায় লাল নিশান গেড়ে দেয়ার পাশাপাশি দুটি সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়। এসময় তিনি শ্মশানের জায়গায় প্রভাবশালীদের থাকা মালামালও সরিয়ে নিতেও নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে – এ – আলম বলেন, জায়গাটি পুন: উদ্ধার করে শ্মশান কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য , রুটি গ্রামে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মরদেহ সৎকারের জন্য ৮২ শতাংশ জায়গার একটি শ্মশান রয়েছে। সম্প্রতি প্রয়াত আমীর হোসেন সরকারের পরিবার ও গোষ্ঠীর লোকজন এখানে সৎকার করতে বাধা দিচ্ছেন ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!