ব্রেকিং

x

আখাউড়ায় প্রতি কেজি পেঁয়াজের মূল্য ২০০ টাকা

মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | ৮:২৫ অপরাহ্ণ | 980 বার

আখাউড়ায় প্রতি কেজি পেঁয়াজের মূল্য ২০০ টাকা
সম্প্রতি মোগড়া বাজার তদারকীর সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মোগড়া ইউনিয়ন চেয়ারমান

সরকারের বিভিন্ন উদ্যোগের পরও নিয়ন্ত্রণহীণ পেঁয়াজের বাজার। আখাউড়া পৌরসভার সড়ক বাজার ও বড় বাজারে প্রতি কেজি পেঁয়াজ ২০০ টাকায় বিক্রি হচ্ছে। উপজেলার প্রত্যন্ত অঞ্চলের দোকানগুলোতে আরো বেশী মূল্যে পেঁয়াজ বিক্রির খবর পাওয়া যাচ্ছে।

সড়ক বাজারের ব্যবসায়ি কাজল সাহা (৪০) জানান, বাজারে পেঁয়াজের সরবরাহ পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। যে কারণে দাম কমছে না।


তিনি আরো জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের পাইকারী ব্যবসায়িদের নিকট থেকে প্রতি কেজি পেঁয়াজ ১৮৫ টাকায় ক্রয় করে তারা ২০০ টাকা বিক্রয় করছে। তারপরও পেঁয়াজ ব্যবসায় লোকসান গুণতে হচ্ছে। বস্তায় অনেক পেঁয়াজ পচে নষ্ট হয়ে যায়।

বড় বাজারের ব্যবসায়ি হীরা লাল সাহা (৬০) জানায়, ব্রাহ্মণবাড়িয়া পেঁয়াজের আড়ত থেকে কেজি প্রতি ১৮৫ টাকা মূল্যে ক্রয় করে খুচরা বাজারে ২০০ টাকা কেজি বিক্রি করলেও লোকসান গুণতে হয়। তাই কয়েকদিন ধরে তার দোকানে পেঁয়াজ তুলছেন না।

সড়ক বাজারের নিত্যপণ্য ক্রয় করতে আসা আলফাজ উদ্দিন (৫৫) জানায়, পেঁয়াজের দাম কমেছে কিন্তু এখনও উচ্চমূল্যে বিক্রি হচ্ছে। এক কেজি পেঁয়াজ কিনতে এখনও ২০০ টাকা গুণতে হচ্ছে। সরকারের বাজার তদারকী ব্যবস্থা জোরদার করলে পেঁয়াজের দাম আরও কমে আসবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ি জানায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের পেঁয়াজের আড়তগুলোতে সরকারের বাজার তদারকি জোরদার করলে পেঁয়াজের দাম কমবে। তারা উচ্চমূল্যে পেঁয়াজ বিক্রির কারণেই আখাউড়ায় পেঁয়াজের দাম এতো বেড়েছে। দুইদিন আগেও পেঁয়াজের দাম কেজি প্রতি ছিল ১৬০ টাকা।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেছেন, প্রায় প্রতিদিনই বাজার তদারকী করা হচ্ছে। বেশী দামে বিক্রির জন্য অসাধুদের চিহ্নত করে জরিমানা করা হচ্ছে। কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম কমবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!