ব্রেকিং

x

আখাউড়ায় প্রতিবন্ধী স্কুল পরিদর্শনসহ চাউল বিতরণ করলেন ইউএনও

সোমবার, ০২ জুলাই ২০১৮ | ৮:৫২ অপরাহ্ণ | 920 বার

আখাউড়ায় প্রতিবন্ধী স্কুল পরিদর্শনসহ চাউল বিতরণ করলেন ইউএনও

আজ সোমবার আখাউড়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরির্দশনসহ হতদরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে চাউল বিতরণ করেছেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান আজ সকাল ১১টায় আসেন আখাউড়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে। এসময় তিনি প্রতিবন্ধী শিক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যদের সাথে কুশল বিনিময় করে বলেন, বর্তমান সরকার অটিস্টিক প্রতিবন্ধী শিশুদের সার্বিক কল্যাণে বহুমুখী পরিকল্পনা গ্রহন করেছে। অটিজমের শিকার শিশু ও অভিভাবকদের বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করছে সরকার।


তিনি আরো বলেন, প্রতিবন্ধীকতার কারণে কোনো শিশুকে শিক্ষা কার্যক্রমের বাইরে রাখা যাবে না। সবার সমন্বিত উদ্যোগ ও উপযোগী পরিবেশ পেলে অটিজম বৈশিষ্ট্যসম্পন্নরা স্বাবলম্বী হয়ে গড়ে উঠে আমাদের জন্য অপার সম্ভবনা বয়ে আনবে।

তিনি আরো বলেন, ইতিমধ্যে উপজেলা প্রশাসন এই বিদ্যালয়ের শিক্ষা উপকরণের জন্য লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা দিয়েছে। সরকারের পক্ষ থেকে আরো সহায়তা প্রদান করা হবে।

সরকারের পাশাপাশি সমাজের সব শ্রেণীর মানুষকে প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের কল্যাণে এগিয়ে আসার আহবানও জানান তিনি।

শেষে তিনি প্রতিবন্ধী শিশুদের শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

পরে তিনি হতদরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে বিদ্যালয়ের জন্য বরাদ্ধকৃত রিলিফের চাউল বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুর রহমান বিল্লাল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, আখাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক নুরুন্নবী ভুইয়া, সাবেক ছাত্রলীগ নেতা মনির হোসেন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম সবুজসহ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষিকা, স্কুল পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবক বৃন্দ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!