ব্রেকিং

x

আখাউড়ায় প্রতিবন্ধীদের পাশে আইনজীবী মৌসুমী

বুধবার, ০৩ এপ্রিল ২০১৯ | ৯:২৯ পূর্বাহ্ণ | 430 বার

আখাউড়ায় প্রতিবন্ধীদের পাশে আইনজীবী মৌসুমী

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ত্রী সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী বলেছেন, অটিজম শিশুরা আমাদের সমাজের জনসংখ্যার একটি অংশ । এদেরকে সঠিক ভাবে চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল দেশ ও বিদেশে আন্তর্জাতিক ভাবে কাজ করছেন  এবং এই অটিজমদের সুচিকিৎসা ও শিক্ষার জন্য সরকার কাজ করছে । গতকাল মঙ্গলবার বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে আখাউড়া প্রত্যাশী বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ‌।

তিনি আরো বলেন, অটিজম শিশুদের আমরা অবহেলা করি । কিন্তু তা ঠিক নয় । তাদের প্রতি সহানুভূতিশীল ও পরিবারের সবাই তাদের কে ভালবাসতে হবে । এইসব শিশুদের ক্ষেত্রে আমাদের সচেতন হতে হবে । কারন তারা সমাজের একটি অংশ । তাদের কে সমাজের সবাই সহানুভূতিশীল দেখাতে হবে । এই সব অটিজম শিশুদের প্রতি সরকারও আন্তরিক ভাবে কাজ করছে।

পরে তিনি অটিজমদের সাথে কথা বলেন, তাদের খোজ খবর নেন। অটিজমদের সব আনন্দে অংশগ্রহন করেন।

আখাউড়া প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া প্রত্যাশী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুর রহমান বিল্লাল,  বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাষ কুমার সমদ্দার, বিদ্যালয়ের ভুমি দাতা ও পরিচালনা কমিটির সদস্য মোঃ আবুল কাশেম সরকার,সাংবাদিক জালাল হোসেন মামুনসহ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা। পরে প্রধান অতিথি মাসুক নামে একজন প্রতিবন্ধী শিক্ষার্থীকে বাদ্যযন্ত্র ক্রয় করতে নগদ অর্থ প্রদান করেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক রুমা ঘোষ।

এদিকে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!