ব্রেকিং

x

আখাউড়ায় পুরুষবিহীন প্রবাসীর বাড়ি টার্গেট করে ডাকাতি হচ্ছে

বুধবার, ০৯ মে ২০১৮ | ৩:৪৯ অপরাহ্ণ | 1476 বার

আখাউড়ায় পুরুষবিহীন প্রবাসীর বাড়ি টার্গেট করে ডাকাতি হচ্ছে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার রাধানগরের কলেজ পাড়ার একটি বাড়িতে গত সোমবার রাতে শিশুকে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ অন্যান্য মালামাল লুটের ঘটনা ঘটেছে। গত দুই সপ্তাহের ব্যবধানে পৌর এলাকাতেই এ ধরণের তিনটি লুটপাটের ঘটনা ঘটলো।
ধারণা করা হচ্ছে, প্রবাসীদের পুরুষবিহীন বাড়ি বেছে নিয়ে একটি চক্র এ ধরণের অপরাধমূলক কর্মকান্ড করছে। কেননা, তিনটি ঘটনার শিকার ওইসব বাড়ির লোকজন প্রবাসে থাকেন। ঘটনার সময় ওইসব বাড়িতে বড় কোনো পুরুষ সদস্য ছিলেন না। এছাড়া প্রতিটি ডাকাতির ঘটনায় প্রায় একই ধরণের লোহার ‘অস্ত্র’ ব্যবহার করা হয়। এ নিয়ে সাধারন মানুষের মনে উদ্বেগের সৃষ্টি হয়েছে।
এমন পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খাঁন গতকাল মঙ্গলবার দুপুরে আক্রান্ত রাধানগর ও শান্তিনগরের দুইটি বাড়ি ঘুরে দেখে গেছেন। তিনি আক্রান্তদের কাছ থেকে ঘটনা সম্পর্কে জেনে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। এ সময় সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) মো. আব্দুল করিম, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন তরফদার উপস্থিত ছিলেন।
এদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সোমাবার রাতে হওয়া এক বিশেষ অভিযানে চুরির সঙ্গে জড়িত শামছু, জালালসহ বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। এলাকায় পুলিশি নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার রাত আড়াইটার দিকে লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মশাণ সংলগ্ন বাচ্চু মিয়ার বাড়িতে একদল ডাকাত হানা দেয়। ঘটনার সময় বাচ্চু মিয়া আখাউড়ায় ছিলেন না। তাঁর ছেলে মো. হাবিব দুবাই প্রবাসী। ডাকাতদল প্রথমেই ঘরে ঢুকে এক শিশুকে জিম্মি করে ফেলে। এ অবস্থায় ডাকাতরা নগদ দুই লাখ টাকা, পাঁচ ভরি স্বর্ণালংকারসহ অন্যান্য মালামাল নিয়ে যায়। পরে ডাকাতরা একই ভবনের ভাড়াটিয়ার ঘরে হানা দিয়ে নগদ টাকাসহ মালামাল নিয়ে যায়।
এদিকে গত রবিবার রাতে পৌর এলাকার শান্তিনগরে এক প্রবাসীর বাড়িতে গত রবিবার রাতে ডাকাতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ডাকাতদের হামলায় সৌদি আরব প্রবাসী মনির হোসেনের স্ত্রী হাজেরা বেগম ও ছেলে মো. রাসেলের স্ত্রী জান্নাত আক্তার আহত হয়েছেন। ডাকাতরা স্বর্ণালংকার নিয়ে গেছে বলে অভিযোগ করা হয়েছে।
জান্নাত আক্তার জানান, রাত ১২টার দিকে পাঁচ-সাত জনের একটি ডাকাতদল কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। ডাকাতরা আলমিরা থেকে ও গায়ে থাকা স্বর্ণালংকার নিয়ে যায়। এ সময় তাদেরকে মারধরও করা হয়। গুরুতর আহত হাজেরা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়ায় পাঠানো হয়।
এর আগে গত ২১ এপ্রিল গভীর রাতে পৌর এলাকার নারায়ণপুরের মালয়েশিয়া প্রবাসী মো. শাহাদাতের বাড়িতেও ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা শাহাদাতের কন্যা শিশুকে জিম্মি করে নগদ এক লাখ টাকা, তিন ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। ওই বাড়িতেও কোনো পুরুষ সদস্য ছিলেন না।
আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন তরফদার জানান, টার্গেট করেই এ ধরণের ঘটনো ঘটানো হচ্ছে বলে মনে হয়। তবে একটি ঘটনার মধ্যে রহস্য রয়েছে। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!