ব্রেকিং

x

আখাউড়ায় পুকুরে বিষ ঢেলে মাছ নিধন, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সোমবার, ০১ জুন ২০২০ | ৯:৪৭ অপরাহ্ণ | 1010 বার

আখাউড়ায় পুকুরে বিষ ঢেলে মাছ নিধন, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

আখাউড়ায় একটি পুকুরের বিষ দিয়ে বিপুল পরিমান মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ মাছচাষির। এ ঘটনায় দায়েরকৃত মামলা সূত্রে এ তথ্য জানাগেছে।


জানাগেছে, আখাউড়া ধরখার ইউনিয়নের ঘোলখার গ্রামের বশির মিয়া নামক একব্যক্তি একটি পুকুর ইজারা নিয়ে তার গ্রামে রুই কাতলসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে। গত ২৬ মে ভোড়ে পুকুরের সব মাছ ভেসে উঠে ও দুইটি কিটনাশকের বোতলও পুকুরের পানিতে থাকে। এসব দেখতে পেয়ে মাছচাষী বশির মিয়া নিশ্চিত হয় তার পুকুরে কেউ বিষ দিয়ে সমস্ত মাছ মেরে ফেলেছে।। এঘটনায় মাছচাষী বশির মিয়া বাদী হয়ে গত ২৯ মে সন্দেহভাজন কয়েকজনকে আসামী করে আখাউড়া থানায় মামলা দায়ের করে।


ক্ষতিগ্রস্থ মাছচাষী বশির মিয়া জানায়, তার  পুকুরে কীটনাশক প্রয়োগ করে ১২ লাখ টাকার মাছ মেরে ফেলা হয়েছে। পূর্বশত্রুতার জের ধরে গ্রামের কয়েকজন তার পুকুরে বিষ প্রয়োগ করেছে। প্রতিবাদ করায় তাকে তারা মারধর ও হুমকি ধামকি দিয়েছে বলেও জানান।

মামলার আসামী এনামুল মিয়া বলেছেন, তার ভাইয়ের সাথে কিছুদিন আগে জগড়া হয় বশির মিয়ার। এটাকে কেন্দ্র  করে তাদের বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়ের করেছে বলেও তিনি দাবী করেন। আসামীরা পুকুরেও বিষ দেয়নি বলে জানিয়েছেন।

আখাউড়া ধরখার পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইন্সপেক্টর) বিমল কর্মকার বলেন, পুকুরে বিষ প্রয়োগ মামলায় একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতার করতেও পুলিশ অভিযান পরিচালনা করছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!