ব্রেকিং

x

আখাউড়ায় পহেলা বৈশাখে নারীদের ক্রীড়া প্রতিযোগীতা সম্পন্ন। পুরস্কার বিতরণ

রবিবার, ১৫ এপ্রিল ২০১৮ | ১০:১০ পূর্বাহ্ণ | 795 বার

আখাউড়ায় পহেলা বৈশাখে নারীদের ক্রীড়া প্রতিযোগীতা সম্পন্ন। পুরস্কার বিতরণ

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে আনন্দঘন পরিবেশে শনিবার বিকালে নারীদের খেলাধুলা সম্পন্ন হয়। প্রতিকুল আবহাওয়ার মধ্যেও নারীরা তাদের চারটি খেলা সম্পন্ন করতে পেরেছে। নারীদের ২০০ মিটার দৌড়, বৌচি, মারবেল দৌড় ও হারিভাঙ্গা প্রতিযোগীতার মধ্যে হারিভাঙ্গায় প্রথম স্থান অধিকারসহ খেলায় দুইটি পুরস্কার পেয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ত্রী বিশিষ্ঠ আইনজীবী উম্মে শবনব মোস্তারী মৌসুমী। অপরদিকে মারবেল দৌড় প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকারসহ ৩টি খেলায় অংশগ্রহন করে সর্বচ্ছ ৩টি পুরস্কার লাভ করেছেন আখাউড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি জেসমিন সুলতানা। খেলাধুলায় স্থানীয় নারীরাও ভালো ফলাফল করেছে।

ppe

উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী উম্মে শবনম মোস্তারী মৌসুমী জানায়, আখাউড়ায় ক্রীড়া ক্ষেত্রে নারীরা বেশ আগ্রহী কিন্তু আগে কেউ তাদের উৎসাহিত করেনি। আমি আখাউড়ায় আসার পর ২০১৭ সাল থেকে নারীদের ক্রীড়া প্রতিযোগীতা শুরু করেছি। স্বাধীনতা দিবসের ক্রীড়া প্রতিযোগীতায় ৫ শতাধিক নারী অংশ নিয়েছে। পহেলা বৈশাখে আরো বেড়ে যেত কিন্তু বিকালে বৃষ্টির কারনে খেলায় কিছুটা প্রতিবন্ধিকতা সৃষ্টি হলেও নারীদের অংশগ্রহন ইতিবাচক ছিল।


তিনি আরো বলেছেন, নারীদের খেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার ছাড়াও তার ব্যক্তিগত অর্থায়নে সকল প্রতিযোগীকে শান্তনা পুরস্কার দেয়া হয়েছে।

n

নারীদের এই খেলা পরিচালনা করেছেন আখাউড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এশিয়ান টিভির প্রতিনিধি জুটন বনিক, কালের কন্ঠের জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু, সাংবাদিক জালাল হোসেন মামুন।

নারীদের খেলাধুলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আখাউড়া উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, শিল্পকলার সদস্য ও শিক্ষক দেবব্রত বনিক, শিক্ষক মৌসুমী আক্তার, নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক কাজী স্বপ্না সিফাত, নাছরীন প্রাথমিক মডেল স্কুলের প্রধান শিক্ষক হাসিনা আক্তার প্রমুখ।

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com