ব্রেকিং

x

আখাউড়ায় ন্যায্য মূল্যে কৃষকের বাড়ি থেকে বোরো ধান ক্রয় শুরু

মঙ্গলবার, ২১ মে ২০১৯ | ৬:৩৭ অপরাহ্ণ | 649 বার

আখাউড়ায় ন্যায্য মূল্যে কৃষকের বাড়ি থেকে বোরো ধান ক্রয় শুরু

আখাউড়ায় সরকারের ন্যায্য মূল্যে কৃষকের বাড়ি থেকে বোরো ধান ক্রয় শুরু হয়েছে। আজ মঙ্গলবার বিকালে আখাউড়া বনগজ গ্রামে রফিকুল ইসলাম নামে এক কৃষক থেকে ধান ক্রয়ের মাধ্যমে সরকারের ধান চাল সংগ্রহ কাজের শুভ উদ্বোধন হয়।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া, স্থানীয় ধরখার ইউপি চেয়ারম্যান আরিফুল বাছির, আখাউড়া দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো: জালাল উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কাউছার শফিক, খাদ্য পরির্দশক আশিষ কুমার সরকার ও আখাউড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিব কুমার শীল প্রমুখ।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানিয়েছেন, আজ মঙ্গলবার থেকে আখাউড়ায় সরকারী ভাবে ন্যায্য মূলে ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে। প্রতি মণ ১০৪০ টাকা মূল্যে ১৭০ মেট্রিক টন ধান ও প্রতি মণ ১৪৪০ টাকা মূল্যে ৩৪৫ মেট্রিক টন চাল ক্রয় করবে সরকার। সারাদেশের মত আখাউড়ায় কৃষকরা যাতে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত না হয় সেই জন্য সরকার ন্যায্য মূল্যে কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে বোরো ধান ক্রয় করছে বলেও তিনি জানান।

আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভু্ইয়া বলেছেন, কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের তালিকা করে কৃষি কার্ড দেওয়া হয়েছে। তালিকা অনুযায়ী ন্যায্য মূলে ধান সংগ্রহের অভিযান শুরু হয়েছে।

কৃষক রফিকুল ইসলাম জানায়, দালাল ছাড়াই ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পেরে ভালো লাগছে। সরকার এই উদ্যোগ নেয়ায় আমি খুশি।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!